রাজ্য বিভাগে ফিরে যান

নজরে বিধানসভা, সংগঠনকে আরও মজবুত করতে আজ ভিডিও বৈঠকে মমতা

July 23, 2020 | 2 min read

বিধানসভা ভোটে লড়াইয়ের সুরটা বেঁধে দিয়েছেন ২১ জুলাইয়ের শহিদ স্মরণ সভা থেকেই। এবার সংগঠনকে শক্তিশালী করতে দলীয় বৈঠক ডাকলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক করবেন তিনি। বাছাই করা রাজ্য স্তরের শীর্ষ নেতা ও জেলার পদাধিকারীদের নিয়ে এই বৈঠক হবে। রাজ্যের উন্নয়নকে হাতিয়ার করে তৃণমূলের পাখির চোখ এখন একুশের বিধানসভা নির্বাচন। ভোটকেন্দ্রিক লড়াইয়ের প্রস্তুতি শুরু করে দিতে দলের নেতাদের নির্দেশ দিয়েছেন তৃণমূল নেত্রী। রাজ্যের শাসন ব্যবস্থায় দুটি ইনিংস শেষ করে তৃণমূল হ্যাটট্রিক করবে, এমনটাই আশা দলের নেতা-কর্মীদের। ২১ জুলাইয়ের ভার্চুয়াল সভা থেকে নেত্রীর নির্দেশ পাওয়ার পর উজ্জীবিত তৃণমূল শিবির। তবে সংগঠনের মধ্যে যেটুকু ফাঁকফোকর রয়েছে, তা দ্রুত মেরামত করে নিতে চায় রাজ্যের শাসক দল। ‌ফলত, ২১ জুলাইয়ের সভার ৪৮ ঘণ্টার মধ্যে তৃণমূল সুপ্রিমোর এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

দলীয় সূত্রে খবর, তৃণমূলের যোগ্য কর্মীদের সামনের সারিতে নিয়ে আসা হবে। দলের প্রতি যাঁদের আনুগত্য নেই, তাঁদের ক্ষেত্রে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে। তৃণমূল নেত্রী এর আগে একাধিকবার বলেছেন, কর্মীরাই দলের সম্পদ। দলের প্রতি যাঁদের ভালবাসা নেই, তাঁরা চলে যেতে পারেন। তৃণমূলের নবীন ও প্রবীণ নেতাদের মধ্যে অনেক জেলাতেই সামঞ্জস্যের অভাব লক্ষ্য করা যাচ্ছে। যা নিয়ে বিরোধীরা কটাক্ষ করতেও ছাড়ছে না। এই পরিস্থিতি দলের ক্ষেত্রে একেবারেই কাঙ্ক্ষিত নয় বলে মনে করেন তৃণমূল নেতৃত্ব। দলের সর্বস্তরের নেতাদের তৃণমূল নেত্রী কোনও নির্দেশ দিতে পারেন বলেই মনে করা হচ্ছে।

অন্যদিকে লোকসভা ভোটে উত্তরবঙ্গে তৃণমূলের ফল আশানুরূপ হয়নি। বিধানসভা ভোটের আগে উত্তরবঙ্গের পাহাড় থেকে সমতল ঘাসফুলকে ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য কোমর বেঁধে নামছে তৃণমূল। উত্তরবঙ্গের দলীয় নেতৃত্বের কিছু রদবদল হতে পারে, এমন সম্ভাবনাও রয়েছে বলে তৃণমূল সূত্রে খবর। একইভাবে মন্ত্রিসভার কিছু সহকর্মীর দপ্তর রদবদলের বিষয়েও মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত নিতে পারেন বলে জানা গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Video Conference

আরো দেখুন