রাজ্য বিভাগে ফিরে যান

সম্ভব হলে ৫ সেপ্টেম্বর থেকে স্কুলগুলিতে একদিন অন্তর ক্লাস, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

July 28, 2020 | < 1 min read

‘৩১ অগাস্ট পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে। ৫ সেপ্টেম্বর থেকে একদিন অন্তর ক্লাস করানোর চেষ্টা। নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর।

মঙ্গলবার নবান্নে মমতা বলেন, পরিস্থিতি স্বাভাবিক হলে ৩১ অগাস্টের পর উদ্যোগ নেওয়া হবে। যদি সব ঠিক থাকে শিক্ষক দিবসের দিন থেকে একদিন অন্তর ক্লাস করানোর চেষ্টা করা হবে। ‘পুজোর আগের এক মাস একদিন অন্তর খোলার চেষ্টা করা হবে। তখন সবকিছু ঠিক থাকলে চেষ্টা করা হবে।

কোভিড-১৯ সংক্রমণ নিয়ে মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে করোনা টেস্টের সংখ্যা বাড়ছে। তিনি বলেন, ‘রাজ্যের ৫৬টির ল্যাবে করোনা টেস্ট হচ্ছে। রাজ্যে দৈনিক ১৬-১৭ হাজার টেস্ট হচ্ছে। মুখ্যমন্ত্রীর মতে, ‘টেস্ট বাড়ছে, তাই বাড়ছে আক্রান্তের সংখ্যা। তিনি বলেন, উত্তর পূর্ব থেকেও রাজ্যে চিকিৎসা করাতে আসছে। বাংলার মতো পরিকাঠামো অনেক জায়গাতেই নেই। বাংলার মতো পরিকাঠামো কোথাও নেই।

তিনি জানান, ‘এবার অ্যান্টিজেন টেস্ট শুরু করবে সরকার। এরসঙ্গেই তিনি যোগ করেন, ‘সংক্রমণ বেশি এমন ৮ জেলায় ৮ আইএসকে দায়িত্ব দেওয়া হয়েছে। ভর্তি, টেস্ট, হেল্পলাইন, কোভিড ক্লাব-সহ একাধিক দায়িত্ব দেওয়া হয়েছে। ‘টেলি মেডিসিন, অ্যাম্বুল্যান্স, শেষকৃত্যের বিষয়েও দায়িত্ব দেওয়া হয়েছে। এক্ষেত্রে সাহায্যের জন্য রাজ্যের টোল ফ্রি নম্বর ১৮০০-৩১৩-৪৪৪-২২২ ঘোষণা করেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#lock down, #School Reopen, #Mamata Banerjee

আরো দেখুন