দেশ বিভাগে ফিরে যান

দেখে নিন অযোধ্যায় মোদীর কর্মসূচি

August 4, 2020 | < 1 min read

নরেন্দ্র মোদী

রামমন্দিরের ভূমিপুজো ঘিরে উৎসবের আবহ তৈরি হয়েছে অযোধ্যায়। বুধবারের সেই অনুষ্ঠান ঘিরে এখন আগ্রহের পারদ চড়ছে দেশ জুড়ে। ঐতিহাসিক সেই অনুষ্ঠানের মূল আকর্ষণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কারণ তাঁর হাতেই ওই মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপিত হতে চলেছে। অযোধ্যায় মোট তিন ঘণ্টা কাটাবেন মোদী। ওই দিন ঠাসা কর্মসূচি রয়েছে তাঁর।

এক নজরে দেখে নেওয়া যাক ৫ অগস্ট অর্থাৎ আগামিকাল নরেন্দ্র মোদী দিল্লি থেকে কখন অযোধ্যায় পৌঁছবেন, কত ক্ষণ থাকবেন এবং কী কী কর্মসূচি রয়েছে তাঁর।

রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে আমন্ত্রিত ১৭৫ জন অতিথি। এই অনুষ্ঠানের প্রতিটি স্তরে স্বাস্থ্যবিধি মেনে চলা হবে বলে আগেই জানিয়ে দিয়েছে রামজন্মভূমি ট্রাস্ট। ওই দিনের কর্মসূচি অনুযায়ী, রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের আগে হনুমান মন্দিরে যাওয়ার কথা নরেন্দ্র মোদীর। সেখানে হনুমানকে উৎসর্গ করে বিশেষ পুজোও করার কথা তাঁর। তার পর মূল অনুষ্ঠান শুরু হওয়ার কথা।

মূল অনুষ্ঠান রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন। আর সে দিকেই নজর দেশের। সে জন্য তামিলনাড়ুর সাধুরা রামজন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টকে সোনা এবং রুপোর দু’টি ইট দিয়েছেন। সোনার ইটের ওজন ৫ কেজি। রুপোর ইটটির ওজন ২০ কিলোগ্রাম। ওই ইটই স্থাপন করবেন নরেন্দ্র মোদী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ram Mandir, #Ayodha, #Narendra Modi

আরো দেখুন