জীবনশৈলী বিভাগে ফিরে যান

সুগন্ধীর অবাক করা কিছু ব্যবহার

August 13, 2020 | 2 min read

বাইরে গনগনে রোদ। আপনাকে বেরোতেই হবে। হালকা মেক আপ করলেন। কিন্তু গায়ে একটু সুগন্ধী না লাগিয়ে বেরোনোর কথা ভাবাই যায় না। একা আপনি নন, অনেকেরই অবস্থা এরকম। সুগন্ধী ছাড়া কেউ কিছু ভাবতেই পারেন না। গরম, প্যাচপ্যাচে আবহাওয়ায় সারাদিন ঘোরাফেরার পরেও আপনাকে তরতাজা রাখে সুগন্ধীই। 

কিন্তু আপনি কি জানেন সুগন্ধী শুধু আপনাকে তরতাজা করে তুলতেই নয় আরও নানা কাজে লাগতে পারে। জেনে নিন কোন কোন কাজে আপনি ব্যবহার করতে পারেন সুগন্ধী।

ধরুন বর্ষাকালে বাড়িতে রুম ফ্রেশনার শেষ হয়ে গিয়েছে। অথচ একঝাঁক অতিথি আসার কথা। কিন্তু ঘরের স্যাঁতস্যাঁতে গন্ধের কথা ভেবেই আপনার লজ্জা করছে। এই পরিস্থিতিতে লজ্জার হাত থেকে আপনাকে বাঁচাতে পারে একমাত্র সুগন্ধী। ঘরের কোণে সুগন্ধীর শিশি বা বোতলের ঢাকা খুলে কিংবা তুলো ভিজিয়ে ঘরের আনাচে-কানাচে রেখে দিন। তাহলেই সুগন্ধে ভরপুর হয়ে যাবে আপনার সুখী গৃহকোণ।

প্রচণ্ড গরমে অনেক মহিলারই স্তনের নিচের দিকের অংশ ঘামে ভিজে যায়। অনেক সময় ওই জায়গায় ছোট ছোট দানা দানা ফুসকুড়িও হয়। তাঁরা ওই অংশে সামান্য সুগন্ধী দিয়ে তারপর পোশাক পরতে পারেন। তাহলে ওই অংশে ঘাম হবে না। এছাড়া হাঁটুর নিচের অংশেও অনেক সময় ঘাম জমে সমস্যা হয়। রেহাই পেতেও আপনি সুগন্ধী কাজে লাগাতে পারেন।

পার্লারে যাওয়ার ঝক্কি কমাতে অনেকেই অবাঞ্ছিত পায়ের লোম তোলার জন্য রেজার ব্যবহার করেন। লোম তোলার পর অনেকেরই হাত, পা জ্বালা করে। ওই জ্বালা কমানোর জন্য সুগন্ধী ব্যবহার করতে পারেন।

হুট করে আপনাকে বেরতে হবে। আপনার নখের নেলপলিশের যাচ্ছে তাই অবস্থা। অথচ বাড়িতে নেই নেলপলিশ রিমুভার। এই পরিস্থিতিতে আপনাকে বাঁচাতে পারে একমাত্র সুগন্ধী। দু-একবার স্প্রে করে তুলো দিয়ে ঘষে নিন। তাতেই দেখবেন এবড়ো খেবড়ো নেলপলিশ থেকে মুক্তি পেয়েছেন আপনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Life Style, #perfume

আরো দেখুন