হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

কংগ্রেস মুখপাত্রের মৃত্যুর দায়ে জেলে যাবেন সম্বিত পাত্র?

August 14, 2020 | < 1 min read

কংগ্রেস মুখপাত্র রাজীব ত্যাগীর মৃত্যুতে বিপাকে বিজেপি নেতা সম্বিত পাত্র। তার বিরুদ্ধে রাজীবকে খুনের অভিযোগ এনে মামলা দায়ের করেছে পশ্চিমবঙ্গ যুব কংগ্রেস। কংগ্রেসের দাবি, টেলিভিশন বিতর্ক চলাকালীন রাজীবকে ব্যক্তিগত আক্রমণ করেছেন সম্বিত। আর সেকারণেই হৃদরোগে আক্রান্ত হয়েছেন রাজীব।

উল্লেখ্য, গত বুধবার একটি টেলিভিশন বিতর্কতে অংশ নেওয়ার কিছুক্ষণ পরই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান রাজীব ত্যাগী। ওই টেলিভিশন বিতর্কে কংগ্রেস নেতার প্রতিপক্ষ হিসেবে ছিলেনে বিজেপির সম্বিত পাত্র। কংগ্রেসের অভিযোগ, ওই টেলিভিশন বিতর্কে সম্বিত রাজীব ত্যাগীকে ব্যক্তিগত আক্রমণ করেছেন। তাঁকে ‘ভুয়ো হিন্দু’, ‘বেইমান’-সহ বেশ কিছু অপমানজনক বিশেষণে সম্বোধন করা হয়েছে। আর তাতেই মানসিকভাবে ভেঙে পড়েন রাজীববাবু। এবং টেলিভিশন বিতর্কের কিছুক্ষণ বাদেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর।

রাজীবের মৃত্যুর জন্য সরাসরি বিজেপি নেতা সম্বিত পাত্রর এই ‘ব্যক্তিগত আক্রমণ’কে দায়ী করেছে কংগ্রেস। এবং তাঁর শাস্তি দাবি করে কলকাতার বৌবাজার থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই টেলিভিশন বিতর্কের সঞ্চালকের বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়েছে। সম্বিত পাত্রের আচরণকে বেআইনি, অসাংবিধানিক এবং নাগরিক অধিকারের পরিপন্থী বলে দাবি করেছে দল।

বস্তুত বৃহস্পতিবার সারাদিনই কংগ্রেসের মুখপাত্ররা রাজীবের মৃত্যুর জন্য বিজেপি মুখপাত্রদের ঘৃণা ছড়ানোর প্রবণতাকেই দায়ী করেছেন। তাঁদের অভিযোগ, বিজেপি মুখপাত্ররা সবসময় কংগ্রেস নেতাদের ব্যক্তিগত স্তরে আক্রমণ করেন। টেলিভিশন বিতর্কের এই ধরন পরিবর্তন করা উচিত। তথ্য ও সম্প্রচার মন্ত্রীর কাছে এ বিষয়ে অভিযোগও জানিয়ে এসেছেন কংগ্রেস নেতারা। বিজেপি আবার পালটা কংগ্রেসকে আক্রমণ শানিয়ে বলছে, কোনও কিছুই এক পক্ষ থেকে হয় না। কংগ্রেস নেতারাও ব্যক্তিগত আক্রমণ করার সুযোগ ছাড়েন না।

উল্লেখ্য, রাজীবের মৃত্যুতে টুইট করে দুঃখপ্রকাশ করেছিলেন সম্বিত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sh. Rajiv Tyagi, #Sambit Patra, #Congress, #bjp

আরো দেখুন