বিবিধ বিভাগে ফিরে যান

প্রয়াত প্রাক্তন ক্রিকেটার চেতন চৌহান

August 16, 2020 | < 1 min read

ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার চেতন চৌহান প্রয়াত। গতকাল থেকেই ওনার শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক ছিল।

কিডনি নিয়ে আগেই জটিলতা তৈরি হয়েছিল। শনিবার সকাল থেকে একসঙ্গে একাধিক অরগ্যান কাজ করা বন্ধ করে দেয়। করোনা আক্রান্ত চেতন চৌহান ১২ জুলাই থেকে হাসপাতালে।

চেতন চৌহান বর্তমানে উত্তরপ্রদেশ সরকারের মন্ত্রীও ছিলেন। ১২ জুলাই কোভিড টেস্ট পজিটিভ আসার পর লখনউয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অবস্থার অবনতি হওয়ায় পরে তাঁকে গুরগাঁওয়ের মেদান্ত হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

১৯৬৯ সালে অভিষেকের পর থেকে ভারতীয় দলের হয়ে ৪০টি টেস্ট ও সাতটি ওয়ানডে খেলেছেন। ১৯৮১ সাল পর্যন্ত তিনি ভারতীয় দলের জার্সি গায়ে খেলেছেন। টেস্ট ক্রিকেটে কখনও সেঞ্চুরি পাননি। এক ইনিংসে সর্বোচ্চ ৯৭ রান করেছেন। তবে, ১৬টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর নামের পাশে। সবমিলিয়ে টেস্টে দু’ হাজারের উপর রান করেছেন। সুনীল গাভাস্কারের সঙ্গে জুটিতে ১০ বার ১০০-র বেশি রানের পার্টনারশিপ গড়েছেন চৌহান।

ক্রিকেটার হিসেবে তিনিই প্রথম করোনা আক্রান্ত হননি। এার আগে পাকিস্তানের শাহিদ আফ্রিদি থেকে বাংলাদেশের মাশরাফি মোর্তাজা– অনেকেই করোনা সংক্রমণের শিকার। ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলতে যাওয়া পাকিস্তান স্কোয়াডের একসঙ্গে দশ ক্রিকেটারের করোনা ধরা পড়েছিল।

তবে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে প্রথম চেতন চৌহানের নামই শোনা গিয়েছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#RIP, #chetan chauhan

আরো দেখুন