হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

সাংসদ বা কেন্দ্রীয় মন্ত্রী না হয়েও দিল্লিতে বাংলো পাচ্ছেন বিজেপি নেতারা

August 16, 2020 | < 1 min read

কয়েকমাস আগে প্রিয়াঙ্কা গান্ধীকে ওনার লোধী রোডের বাসভবন খালি করতে বলা হয়েছিল কেন্দ্রীয় সরকারের তরফে। যুক্তি দেওয়া হয়েছিল, উনি যেহেতু সাংসদ বা মন্ত্রী নন, ওনার লুটিয়েন্স বাংলোয় থাকার অধিকার নেই।

কিন্তু, সম্প্রতি জানা গেছে এই লুটিয়েন্স দিল্লিতেই বেআইনিভাবে এমপি বাংলো দখল করে রেখেছেন একাধিক বিজেপি নেতা। এবং এই বাংলোগুলিকে করে তুলেছেন রাজনৈতিক কার্যকলাপের আখড়া।

গত মাসে প্রিয়াঙ্কা গান্ধীকে যে কারণে তাঁর এমপি বাংলো থেকে উৎখাত করে কেন্দ্রীয় সরকার, তা বিজেপি নেতাদের ক্ষেত্রে মানা হচ্ছে না কেন, প্রশ্ন উঠছে!

এমনকি, বিজেপি নেতাদের যে বাংলগুলি দেওয়া হয়েছে, সেগুলো তারা নিজেরা ব্যাবহার না করে ‘গেস্ট একোমোডেশান’ হিসেবে দলের নেতাদের থাকতে দিচ্ছেন।

এই অভিযোগে অন্যতম যে নাম উঠে আসছে সেটি হল মুকুল রায়ের। বঙ্গ বিজেপির এই নেতা থাকেন ১৮১ সাউথ এভিনিউতে। কিন্তু গত তিন বছর হল উনি না সাংসদ না কেন্দ্রীয় মন্ত্রী। তাই, তিনি এখনো অন্যায় ভাবে লুটিয়েন্স দিল্লীতে একটি এমপি বাংলো জবর দখল করে রেখেছেন।

আরটিআই কর্মী সাকেত গোখলে ১৮১ সাউথ এভিনিউ এর সেই বাংলোর ছবি টুইটারে শেয়ার করে বলেন, যিনি ২০১৭ সালে এমপি পদ থেকে ইস্তফা দিয়েছেন, তিনি কি করে সরকারের নিয়মের বিরূদ্ধে গিয়ে ৩ বছর ধরে অন্যায় ভাবে বাংলো দখল করে রাখতে পারেন !

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Mp Bungalow

আরো দেখুন