বিবিধ বিভাগে ফিরে যান

IPL 2020-র নয়া টাইটেল স্পনসর Dream 11

August 18, 2020 | < 1 min read

 IPL 2020-র টাইটেল স্পনসর হিসেবে উঠে এল নতুন নাম। মঙ্গলবারই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ BCCI-এর তরফে পরিষ্কার ভাবে জানিয়ে দেওয়া হল যে, চলতি IPL মরশুমের টাইটেল স্পনসরার হচ্ছে Dream 11 । এর আগে IPL-এর টাইটেল স্পনসর হিসেবে VIVO বাতিল হওয়ার পরই উঠে আসছিল একাধিক নাম। সেই তালিকায় যেমন ছিল যোগগুরু রামদেবের পতঞ্জলি (Patanjali), তেমনই আবার শোনা যাচ্ছিল Unacademy এবং Byju’s-এর মতো একাধিক সংস্থা।

পূর্ব লাদাখের গলওয়ান উপত্যকায় চিনের আক্রমণে ভারতীয় জওয়ানদের শহিদ হওয়ার ঘটনার পর থেকেই দেশজুড়ে চিনা পণ্য নিষিদ্ধ করার দাবি জোরদার হচ্ছিল। কিন্তু BCCI যখন প্রথমবার ঘোষণা করে যে, IPL 2020 সংযুক্ত আরব আমিরশাহিতে হতে চলেছে, তখন টাইটেল স্পনসর হিসেবে চিনা স্মার্টফোন সংস্থা VIVO-র নামই বলা হয় বোর্ডের তরফে। আর তারপরই BCCI-এর এহেন সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদে মুখরিত হন দেশের বিভিন্ন প্রান্তের মানুষজন।

VIVO-র সঙ্গে IPL-এর টাইটেল স্পনসর হওয়ার জন্য ২০১৮ সালে ৫ বছরের একটি চুক্তি সাক্ষরিত হয়েছিল BCCI-এর। শেষমেশ চাপের মুখে এই সিদ্ধান্ত থেকে পিছু হটতে বাধ্য হয় BCCI। চিনা স্মার্টফোন সংস্থা VIVO-র সঙ্গে বার্ষিক ৪৪০ কোটি টাকার সেই চুক্তি ভঙ্গ করে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL 2020, #Dream11

আরো দেখুন