বিনোদন বিভাগে ফিরে যান

যুবপ্রজন্মকে অন্ধকার ভবিষ্যতের দিকে ঠেলে দিচ্ছেন, মোদিকে খোঁচা নুসরতের

August 20, 2020 | < 1 min read

“যুবপ্রজন্মকে অন্ধকার ভবিষ্যতের দিকে ঠেলে দিচ্ছেন!” দেশে বেকারত্বের হার নিয়ে মোদিকে নজিরবিহীন খোঁচা সাংসদ নুসরত জাহানের । 

“আমাদের দেশে এত জনসংখ্যা, তার ভিত্তিতে যুবপ্রজন্মের জন্য কী করছেন নরেন্দ্র মোদি? ওদের ভবিষ্যতের জন্য কি শুধু বেকারত্বই রেখেছেন? দেশের তরুণ প্রজন্মের নাড়ি বুঝতে আপনি ব্যর্থ! ওদের অন্ধকার ভবিষ্যতের দিকে ঠেলে দিচ্ছেন আপনি। সত্যিই লজ্জাজনক!” প্রধানমন্ত্রী মোদিকে কড়া ভাষায় বিঁধলেন তৃণমূল সাংসদ নুসরত জাহান।

আসলে এই অতিমারী আবহে দেশজুড়ে বহু মানুষ কাজ হারিয়েছেন। উপরন্তু সাড়ে তিন মাস লকডাউনের জেরে অর্থনৈতিক পরিকাঠামোও ধুঁকছে। নেই কর্মসংস্থান। কাজ খুইয়ে ফাঁকা পকেট। রোজগারহীন যুবক-যুবতীদের হন্যে হয়ে ঘুরতে হচ্ছে নতুন কাজ পাওয়ার আশায়। বহুজাতিক সংস্থা থেকে ছাঁটাই হওয়ার পর রাস্তায় ফল-সবজি বিক্রি করতে বসেছেন, এমন উদাহরণও অনেক রয়েছে।

সম্প্রতি দ্য ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন এবং দ্য এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক-এই দুই সংস্থার এক সমীক্ষায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। দেখা গিয়েছে, এই অতিমারী পরিস্থিতিতে দেশে রেকর্ড হারে বৃদ্ধি পেয়েছে বেকারত্বের সংখ্যা। যুবপ্রজন্মের প্রায় ৪১ লক্ষ মানুষ কাজ হারিয়েছেন। যার ফলে তরুণ প্রজন্ম হতাশা, অবসাদের শিকারও হচ্ছে। এককথায়, পরিস্থিতি যথেষ্ট ‘অ্যালার্মিং’! আর অতিমারী আবহে দেশের যুবপ্রজন্মের এই দুর্দশাই ভাবিয়ে তুলেছে সাংসদ নুসরত জাহানকে। যার জেরে সোশ্যাল মিডিয়ায় যাবতীয় ক্ষোভ তিনি উগরে দিয়েছেন নরেন্দ্র মোদির উপর।

প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে নুসরতের মন্তব্য, মোদি শাসিত ভারতে কোনও কাজ নেই। মোদিকে বিঁধে নুসরত হ্যাশট্যাগ ব্যবহার করেছেন #NoJobsInMODIfiedIndia।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #unemployment, #nusrat jahan

আরো দেখুন