দেশ বিভাগে ফিরে যান

রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কার পাচ্ছেন রোহিত শর্মা

August 21, 2020 | 2 min read

আজই ঘোষিত হল রাজীব গান্ধী খেল রত্ন সহ বিভিন্ন জাতীয় খেলাধুলোর পুরস্কার প্রাপকদের নামের তালিকা। চতুর্থ ক্রিকেটার হিসেবে এই পুরস্কার পাচ্ছেন রোহিত শর্মা। এর আগে সচীন টেন্ডুল্কর, মহেন্দ্র সিংহ ধোনি ও বিরাট কোহলি এই পুরস্কার পেয়েছেন। দেখা যাক বিভিন্ন পুরস্কার ও প্রাপকদের তালিকা। 

রাজীব গান্ধী খেল রত্ন পাচ্ছেনঃ ক্রিকেটার রোহিত শর্মা, প্যরা অ্যাথলিট পি মারিয়াপ্পান টি, টেবিল টেনিস খেলোয়াড় মোনিকা বাত্রা, রেসলার ভিনেশ, হকি খেলোয়াড় রানী।

দ্রোণাচার্য পুরস্কার পাচ্ছেনঃ তিরন্দাজ ধর্মেন্দ্র তিওয়ারি, অ্যাথলিট পুরুষোত্তম রাই, বক্সার শিব সিং, হকি খেলোয়াড় রমেশ পাথানিয়া, কাবাডি খেলোয়াড় কৃষ্ণ হুডা, প্যারা পাওয়ারলিফটার বিজয় ভালচন্দ্র মুনিশ্বর, টেনিস খেলোয়াড় নরেশ কুমার, রেসলার ওম প্রকাশ দহিয়া।

সাধারণ বিভাগঃ হকি খেলোয়াড় জাজ ফেলিক্স সাবাস্তিয়ান, মল্লখাম্বার যোগেশ মালব্য, শ্যুটার যশপাল রানা, বুশু খেলোয়াড় কুলদীপ কুমার হান্ডু, প্যারা ব্যাডমিন্টন খেলোয়াড় গৌরব খান্না।

অর্জুন পুরস্কার পাচ্ছেনঃ তিরন্দাজ অতনু দাস, অ্যাথলিট দ্যুতি চাঁদ, ব্যাডমিন্টন খেলোয়াড় সাত্বিক সৈরাজ রঙ্কিরেড্ডি ও চিরাগ চন্দ্রশেখর শেটি, বাস্কেটবল খেলোয়াড় বিশেষ ভৃগুবংশী, বক্সার সুবেদার মনিশ কৌশিক ও লাভ্লিনা বর্গোহাম, ক্রিকেটার শ্রীশান্ত শর্মা ও দীপ্তি শর্মা, ইকয়েস্ত্রিয়ান শ্রাবন্ত অজয় অনন্ত, ফুটবলার সন্দেশ ঝিঙ্গাম, গলফ খেলোয়াড় অদিতি অশোক, হকি খেলোয়াড় আকাশদ্বীপ সিং ও দীপিকা, কাবাডি খেলোয়াড় দীপক, খো খো খেলোয়াড় কালে সারিকা সুধাকর, রোয়িং দত্তু বাবান ভোকানল, শ্যুটার মনু ভাকের ও সৌরভ চৌধুরী, টেবিল টেনিস খেলোয়াড় মধুনিকা সুভাষ পাটকর, টেনিস খেলোয়াড় দিভজি শরন, উইন্টার স্পোর্টস শিবা কেশবন, রেসলার দিব্যা কাকরন ও রাহুল অ্যাওয়্যার, প্যারা সুইমিং সুযশ নারায়ন যাদব, প্যারা অ্যাথলিট সন্দীপ, প্যারা শ্যুটার মনিশ নরোয়াল।

ধ্যানচাঁদ পুরস্কার পাচ্ছেনঃ অ্যাথলিট কুলদীপ সিং ভুল্লার ও জিন্সি ফিলিপ্স, ব্যাডমিন্টনে প্রদীপ শ্রীকৃষ্ণ গান্ধে ও ত্রুপ্তি মুরগুন্ডে, বক্সার এন ঊষা ও লাখা সিং, ফুটবলার সুখবিন্দর সিং সান্ধু, হকি খেলোয়াড় অজিত সিং, কাবাডি খেলোয়াড় মনপ্রীত সিং, প্যারা অ্যাথলিট অজিত কুমার, প্যারা ব্যাডমিন্টন সত্যপ্রকাশ তিওয়ারি, রোয়িং মঞ্জিত সিং, সুইমার সচীন নাগ, টেনিস খেলোয়াড় নন্দন প্রকাশ বল, রেসলার নেত্রপাল হুডা।

তেঞ্জিং নোর্গে ন্যাশানাল অ্যাডভেঞ্চার পুরস্কার পাচ্ছেনঃ- ল্যান্ড অ্যাডভেঞ্চারের জন্য অনীতা দেবী, কর্নেল সরফরাজ সিং, টাকা টামুট, নরেন্দ্র সিংহ, কেবল হিরেন কাক্কা, ওয়াটার অ্যাডভেঞ্চারের জন্য সতেন্দ্র সিং, এয়ার অ্যাডভেঞ্চারের জন্য গজানন্দ যাদব, লাইফ টাইম অ্যাচিভমেন্ট পরলোকগত মগন বিসসা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rohit Sharma, #Rajiv Gandhi Khel Ratna

আরো দেখুন