রাজ্য বিভাগে ফিরে যান

নিট পরীক্ষা পেছাক কেন্দ্র, সরব মমতা

August 24, 2020 | < 1 min read

পড়ুয়াদের নিরাপত্তার কথা ভেবে এই বছরের নিট পরীক্ষা পেছাক কেন্দ্র, টুইট করে দাবি জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি লেখেন, “মাননীয় প্রধানমন্ত্রীর সাথে আমাদের শেষ ভিডিও কনফারেন্সে আমি ওনাকে অনুরোধ করেছিলাম ২০২০ সালের সেপ্টেম্বর মাসে কলেজ/বিশ্ববিদ্যালয় এর ফাইনাল পরীক্ষা শেষ করার যে নির্দেশিকা ইউজিসি জারি করেছে, তা প্রত্যাহার করা উচিত। এর ফলে শিক্ষার্থীদের জীবন ঝুঁকিতে পড়ার বিশাল সম্ভাবনা ছিল।

এবার কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক সেপ্টেম্বর মাসে ২০২০ সালের NEET, JEE পরীক্ষার যে নির্দেশিকা জারি করেছে, তাতে যে ঝুঁকি আছে, তা নির্ধারণ করুক কেন্দ্র, এবং পরিস্থিতি অনুকূল না হওয়া পর্যন্ত পিছিয়ে দিক পরীক্ষা।”

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে, রাজ্য় সরকার উপাচার্যদের সঙ্গে আলোচনা করে গত ২৭ জুন নির্দেশিকা জারি করেছিল। যেখানে বলা হয়েছিল, আগের সেমিস্টারের নম্বরের ভিত্তিতে মূল্য়ায়ণ করা হবে। তাছাড়া যেসব পড়ুয়া পরীক্ষায় বসতে ইচ্ছুক, তাঁদের জন্য় পরিস্থিতি স্বাভাবিক হলে বিশেষ পরীক্ষার ব্য়বস্থা করার কথাও বলে রয়েছে নির্দেশিকায়। পড়ুয়াদের স্বাস্থ্য়, সুরক্ষার কথা মাথায় রেখে এই নির্দেশিকা জারি করা হয়েছে।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী টুইট করার পরই ওনার টাইমলাইন জুড়ে পড়ুয়াদের ধন্যবাদজ্ঞাপনের বন্যা বয়ে গেছে। এই দুর্দিনে তাদের পাশে থাকার জন্য অভিভূত ছাত্র সমাজ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Neet

আরো দেখুন