রাজ্য বিভাগে ফিরে যান

পুলিশ দিবস উপলক্ষে গান লিখলেন মমতা

September 1, 2020 | < 1 min read

পশ্চিমবঙ্গের এবং কলকাতার পুলিশবাহিনীর কাজ শুধুমাত্র আইন শৃঙ্খলা রক্ষা এবং অপরাধদমনের মধ্যেই সীমাবদ্ধ নেই, প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলা এবং আরও নানাবিধ সমাজসেবামূলক কাজেও এ রাজ্যের পুলিশ বিভাগ ধারাবাহিকভাবে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছে। কোভিড-19 অতিমারীর বিরুদ্ধে গত পাঁচ মাসেরও বেশি সময় ধরে কলকাতার এবং রাজ্যের পুলিশবাহিনীর সর্বস্তরের কর্মীরা একেবারে সামনের সারিতে থেকে ডাক্তার-স্বাস্থ্যকর্মী এবং সাফাইকর্মীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে করোনার বিরুদ্ধে নিরলস লড়াই চালিয়ে যাচ্ছেন।

রাজ্যের সার্বিক উন্নতিকল্পে পুলিশবাহিনীর প্রশংসনীয় অবদান এবং আত্মত্যাগের কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতি বছর পয়লা সেপ্টেম্বর দিনটিকে ‘পুলিশ ডে’ হিসাবে উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছেন। পুলিশবাহিনীর সম্মানে একটি বিশেষ দিনকে রাজ্যব্যাপী উদযাপনের এই ঘোষণা সারা দেশে এই প্রথম, এবং নজিরবিহীন। আজ পয়লা সেপ্টেম্বর, রাজ্যজুড়ে পালিত হল প্রথম পুলিশ দিবস।

পুলিশের সমস্ত স্তরের কর্মীদের পরিশ্রমকে সম্মান দেওয়া, সাধারণ মানুষের সঙ্গে পুলিশের সম্পর্ককে আরও নিবিড় এবং আন্তরিক করে তোলা, এবং রাজ্যের সার্বিক উন্নয়নে পুলিশবাহিনীর ভূমিকাকে স্বীকৃতিদান, মূলত এই উদ্দেশ্যেই মাননীয়া মুখ্যমন্ত্রী ‘পুলিশ ডে’ উদযাপনের এই অভিনব ভাবনাটি রূপায়ণ করেছেন। ‘পুলিশ ডে’ উপলক্ষ্যে একটি গান লিখে তাতে সুরারোপ করেছেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। গানটি গেয়েছেন ইন্দ্রনীল সেন।

শুনুন গানটিঃ-

https://www.facebook.com/kolkatapoliceforce/videos/339432524093293/
TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Songs, #Police Day

আরো দেখুন