দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

ফেসবুক পোস্টে গুজব! গ্রেফতার ২ বিজেপি কর্মী

September 9, 2020 | 2 min read

লড়াইটা রোগের সঙ্গে রোগীর সঙ্গে নয়…। এই সময় বেশি করে দাঁড়াতে হবে অসুস্থ মানুষের পাশে। সরকার এই বার্তা দিলেও বার বার উঠে আসছে অমানবিকতার ছবি! এবার গুজব রটিয়ে ও সোশাল নেটওয়ার্কিং সাইটে করা পোস্টের মাধ্যমে কন্টেনমেন্ট জোনের বাসিন্দাদের একঘরে করার অভিযোগ বিজেপি-র বিরুদ্ধে। ঘটনাস্থল উত্তর ২৪ পরগনার বারাসাত পুরসভার ২৮ নম্বর ওয়ার্ড।

গত ৫ তারিখ এই ওয়ার্ডের অশ্বিনী পল্লিকে কন্টেনমেন্ট জোন ঘোষণা করেছে পুরসভা। সূত্রের খবর, এলাকায় দু’জনের মৃত্যু হয়েছে করোনায়। ওয়ার্ডের বাসিন্দাদের অভিযোগ, ১০ জনের মৃত্যু হয়েছে বলে গুজব রটিয়ে এলাকা স্যানিটাইজ করার ছবি ফেসবুকে পোস্ট করেছে বিজেপি। ফলে, এলাকার নিম্নমধ্যবিত্ত মানুষ আর কোথাও কোনও কাজ পাচ্ছেন না।

করোনা-আবহে গুজব ও ফেসবুক পোস্টের মাধ্যমে এলাকার মানুষকে একঘরে করার ঘৃণ্য প্রয়াস চালানা হচ্ছে। সোমবার এই মর্মে বিজেপির বিরুদ্ধে বারাসাত থানায় লিখিত অভিযোগ দায়ের করেন বাসিন্দারা। একই অভিযোগ তৃণমূল নেতৃত্বের। ২৮ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর সমীর তালুকদার বলেছেন, ‘এলাকায় দু’জন করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ার পরে বিজেপি গুজব সৃষ্টি করে রটিয়ে বেড়াচ্ছে, প্রচুর মানুষ এই এলাকায় মারা গেছেন, এই পাড়ায় ঘরে ঘরে আক্রান্ত। সামাজিক দূরত্ব বজায় রাখার বার্তা দিতে গিয়ে এমন অবস্থা হয়েছে এই পাড়ার সুস্থ থাকা পরিবারের মানুষেরা কাজে যেতে পারছেন না, বাজার করতে পারছেন না…। কন্টেন্টমেন্ট জোন হওয়ার আগে থেকেই বিজেপি এসব শুরু করেছে..।’

অভিযোগ পেয়ে দুই বিজেপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। যদিও অভিযোগ অস্বীকার করে তৃণমূলকে পাল্টা বিঁধেছে বিজেপি। বারাসাতের বিজেপি নেতা শঙ্কর সরকারের পাল্টা দাবি, ‘এরকম অভিযোগ তৃণমূলের মনগড়া এবং বিজেপি মানুষের স্বার্থে মানুষের জন্য কাজ করে। এলাকা জীবাণুমুক্ত রাখতে তৃণমূল কিছুই কাজকর্ম করছে না….। আমরাই স্যানিটাইজ করে পাড়াটিকে জীবাণুমুক্ত করার কাজ করেছি…তৃণমূলের অভিযোগকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে জানিয়েছে।’

করোনা আবহে উত্তর ২৪ পরগনায় উদ্বেগ অব্যাহত। ফের একবার কলকাতাকে টেক্কা দিয়েছে জেলা। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্ত হয়েছেন ৫৭৬ জন, কলকাতায় ৪৫৮ জন। গত ২৪ ঘণ্টায় কলকাতায় মৃত্যু হয়েছে ১৬ জনের। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১৩ জনের। এই পরিস্থিতিতে বিজেপির বিরুদ্ধে গুজব রটানোর অভিযোগকে কেন্দ্র করে দানা বাঁধছে বিতর্ক।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Facebook, #Facebook Post

আরো দেখুন