দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

বিশ্বভারতীতে অশান্তির ঘটনার তদন্তে নামল পুলিশ

September 12, 2020 | < 1 min read

বিশ্বভারতীর মাঠে পাঁচিল দেওয়াকে কেন্দ্র করে অশান্তির প্রেক্ষিতে আজ ক্যাম্পাসে গিয়ে তদন্ত শুরু করলেন শান্তিনিকেতন থানার পুলিস ও অন্যান্য পুলিস আধিকারিকরা। ১৭ অগাস্ট বিশ্বভারতীতে মেলার মাঠে পাঁচিল দেওয়াকে কেন্দ্র করে অশান্ত পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। মেলার মাঠকে পাঁচিল দিয়ে ঘিরে দেওয়ার ঘটনায় প্রতিবাদ জানিয়ে প্রচুর মানুষের সেদিন জমায়েত হয় বিশ্বভারতীতে। রণক্ষেত্র হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় চত্বর। 

অভিযোগ, ব্যাপক ভাঙচুর চলে বিশ্বভারতীতে। কাঁচের তৈরীর নির্মাণসামগ্রী নষ্ট করা হয়। মাঠের মধ্যে অস্থায়ীরূপে বানানো বিশ্বভারতীর একটি ক্যাম্প অফিস ভেঙে দেওয়া হয়। জেসিবি নিয়ে এসে বিশ্বভারতীর একটি ঐতিহ্যবাহী গেটও ভেঙে গুঁড়িয়ে দেন বিক্ষোভকারীরা। এই ঘটনায় রাজনৈতিক যোগের অভিযোগ ওঠে। শাসকদলের দিকে অভিযোগের আঙুল ওঠে। 

পাশাপাশি অভিযোগ ওঠে, প্রচুর বহিরাগতরা এসে তাণ্ডব চালিয়েছে বিশ্বভারতীতে। বিশ্বভারতীর কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে সেদিনের ঘটনার তদন্ত করতে ও সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখতে শনিবার বিশ্ববিদ্যালয়ে আসে পুলিস। বিশ্বভারতীর কেন্দ্রীয় কার্যালয় ও উপাচার্যের দফতরে যান শান্তিনিকেতন থানার পুলিস ও অন্যান্য পুলিস আধিকারিকরা। সবকিছু খতিয়ে দেখে তদন্ত শুরু করলেন তাঁরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Visva Bharati Vandalism, #Visva-Bharati University

আরো দেখুন