কলকাতা বিভাগে ফিরে যান

মাত্র ষোলো মিনিটেই সেক্টর ফাইভ থেকে ফুলবাগান

September 12, 2020 | < 1 min read

১৬ মিনিটেই পৌঁছে যাওয়া যাবে সেক্টর ফাইভ থেকে ফুলবাগান। তাও মাত্র ২০ টাকায়। বিশ্বাস হচ্ছে না? এই অবিশ্বাস্য ঘটনাকেই সত্যি করবে ইস্ট ওয়েস্ট মেট্রো। তাও আবার পুজোর আগেই।

করোনা আতঙ্ক কাটিয়ে ধীরে ধীরে ছন্দে ফিরছে জনজীবন। কলকাতা মেট্রোর পাশাপাশি সপ্তাহান্তেই চলতে শুরু করবে ইস্ট-ওয়েস্ট মেট্রো। সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত। অপেক্ষা আর মাত্র কিছু দিনের। দুর্গাপুজোর আগেই চালু হতে চলেছে এই মেট্রোর ফুলবাগান পর্যন্ত সম্প্রসারিত অংশ। এমনটাই আশা কর্তৃপক্ষের।

দীর্ঘ প্রায় ২৫ বছর পর কলকাতায় আবার মাটির তলায় তৈরি হওয়া ফুলবাগান মেট্রো স্টেশন এখন রেডি। গত জুন মাসে রেলের সুরক্ষা পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণও হয়েছে ১৪০ মিটার লম্বা ও ১২ মিটার চওড়া এই স্টেশন।

গত ফেব্রুয়ারিতে সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত পরিষেবা চালু করেছে ইস্ট-ওয়েস্ট মেট্রো। কিন্তু যাত্রীর অভাবে এই সীমিত রুট এখনও জনপ্রিয় হয়ে ওঠেনি। কর্তৃপক্ষের আশা, পরিষেবা ফুলবাগান পর্যন্ত সম্প্রসারিত হলে এই রুটটি আরও বেশি জনপ্রিয় হয়ে উঠবে। কারণ, ফুলবাগান থেকে সামান্য দূরেই শিয়ালদহ রেল স্টেশন। স্বভাবতই বিরাট সংখ্যক ট্রেনযাত্রী সল্টলেক কিংবা সেক্টর ফাইভ পৌঁছাতে মেট্রোকেই বেছে নেবেন।

আন্তর্জাতিক মানে তৈরি এই ফুলবাগান স্টেশনে ঢোকা বেরনোর তিনটি পথ রয়েছে। থাকছে তিন জোড়া চওড়া সিঁড়ি, আধুনিক এসক্যালেটর এবং লিফ্ট। বাহারি উজ্জ্বল আলো, ডিজিটাল বোর্ড, স্মার্ট গেট সহ একাধিক পরিষেবা দিয়ে যাত্রীদের স্বাগত জানাতে প্রস্তুত ফুলবাগান স্টেশন।

TwitterFacebookWhatsAppEmailShare

#east west metro, #Metro Railway, #Phoolbagan

আরো দেখুন