দেশ বিভাগে ফিরে যান

পিএম কেয়ার্স ইস্যুতে উত্তপ্ত লোকসভা, যুযুধান কল্যাণ-লকেট, অধীর-অনুরাগ

September 18, 2020 | < 1 min read

তপ্ত বাদানুবাদে আজ উত্তপ্ত হয়ে ওঠে লোকসভা। আজ আয়কর সংক্রান্ত কিছু সংশোধনী বিল লোকসভায় উপস্থাপিত করছিলেন নির্মলা সীতারমন। সেই বিলেরই একটি অংশ ছিল পিএম কেয়ার্স ফান্ড নিয়ে। সেই বিষয়ে বলতে গিয়ে গান্ধী নেহরু পরিবারকে অপমান করেন মন্ত্রী অনুরাগ ঠাকুর। সেই থেকেই সূত্রপাত ঝামেলার।

এরপর ঝগড়ায় জড়িয়ে পড়েন শাসক-বিরোধী অনেক সাংসদ। অনুরাগ ঠাকুরকে তীব্র আক্রমণ করেন অধীর চৌধুরী। তার অভিযোগ,অপ্রাসঙ্গিক কথা বলছেন অনুরাগ। চরম বিদ্বেষ থেকে গান্ধী পরিবারকে অপমান করছেন তিনি। শাসক শিবির থেকেও পাল্টা জবাব আসতে থাকে। যে বিরোধী নেতারা পিএম কেয়ার্স নিয়ে প্রশ্ন তুলছেন, তাদের সদিচ্ছা নিয়ে প্রশ্ন তোলেন অনুরাগ।

এরপরই রেগে গিয়ে হট্টগোল শুরু করেন বিরোধীরা। বাদানুবাদ হয় মহুয়া মৈত্র এবং বিজেপির। কল্যাণ বন্দ্যোপাধ্যায়ও সামিল হন ঝগড়ায়। বিজেপির তরফে লকেট চট্টোপাধ্যায় আক্রমণ শানান তৃণমূলের বিরুদ্ধে। চলতে থাকে কথা কাটাকাটি, বাক্য বিনিময়।

শেষ পর্যন্ত, স্পিকারের তরফে বলা হয় কেউ যদি উঠে দাঁড়িয়ে কথা বলেন, তাহলে তাকে সাসপেন্ড করা হবে। এতেই ক্ষোভে ফেটে পড়েন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, স্পিকার শাসক দলের সদস্যদের কিছু বলেন না, কিন্তু বিরোধীদের শাসন করেন। বিরোধীদের দাবি, অনারাগকে ক্ষমা চাইতে হবে।

এরপরই লোকসভা আধঘন্টার জন্য মুলতুবি করে দেন অধ্যক্ষ।

TwitterFacebookWhatsAppEmailShare

#PM Care, #Loksabha, #PM Cares issue

আরো দেখুন