দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

বেলডাঙায় নৌকাডুবিতে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা দিলেন মানবিক মুখ্যমন্ত্রী

October 28, 2020 | < 1 min read

 মুর্শিদাবাদের বেলডাঙার হাজরা বাড়ির দুর্গা প্রতিমা বিসর্জনে গিয়ে আর ফেরা হয়নি পরিবারের ২জন সদস্য-সহ মোট পাঁচজনের। ভয়াবহ নৌকাডুবিতে প্রাণ হারান তাঁরা। মৃতদের পরিবারের জন্য বুধবার ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হচ্ছে বলে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

ঘটনা গত সোমবারের। দশমীর বিকেলে মুর্শিদাবাদের বেলডাঙার হাজরা বাড়ির দুর্গা প্রতিমা বিসর্জনের জন্য নিয়ে যাওয়া হয়েছিল ডুমনি নদীতে। এলাকার আরও কয়েকটি দুর্গা প্রতিমাও সেইসময় ছিল নদীতে। নদীতে চলছিল শোভাযাত্রা। সেই সময় হঠাৎ করে হুড়মুড়িয়ে ভেঙে উলটে যায় প্রতিমা ও যাত্রীবোঝাই একটি নৌকা। একই সঙ্গে পাশের নৌকাটিও উলটে যায়। তাতে থাকা যাত্রীরা সাঁতরে পাড়ে ওঠার চেষ্টা করেন। বেশ কয়েকজন উঠেও পড়েন। পরে সন্ধের পর বোঝা যায় যে ওই নৌকায় থাকা বেশ কয়েকজন নিখোঁজ। খোঁজাখুঁজি শুরু হয় নদীতে। খবর দেওয়া হয় পুলিশে। রাতে উদ্ধার হয় হাজরা পরিবারের ২ সদস্য-সহ ৫ জনের দেহ। স্বজন হারিয়ে কান্নায় ভেঙে পড়ে পরিবার।

ঘটনায় মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিয়েছিলেন বেলডাঙার (Beldanga) চেয়ারপার্সন। ঘটনার জেরে মুর্শিদাবাদজুড়ে নৌকায় বিসর্জনের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করে জেলা প্রশাসন। ভবিষ্যতে বিসর্জনের ক্ষেত্রে নৌকায় মাঝি ছাড়া কাউকে থাকার অনুমতি দেওয়া হবে না বলেও সিদ্ধান্ত নেওয়া হয়। আর এদিনই নবান্নর তরফে টুইট করে পরিবারের প্রতি সহানুভূতি জ্ঞাপন করা হয়। সেই সঙ্গে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#durga Pujo, #Beldanga, #Durga Immersion

আরো দেখুন