জীবনশৈলী বিভাগে ফিরে যান

বিজয়ার প্রণামী দিয়ে কিনতে পারেন এই জিনিসগুলো

October 28, 2020 | 2 min read

উৎসবের মরসুম মোটে ফুরোতে চায় না বাঙালির। পুজো শেষ হলেই শুরু হয় বিজয়া। অন্যান্যবার বড়দের প্রণাম করলে যেমন সরাসরি মিষ্টির সঙ্গে মেলে কিছু হাতখরচ, এবার তাঁর অন্যথা হবে কেন? অনলাইনে প্রণাম সারলে অনলাইনেই মিলবে ভালবাসা বা, আশীর্বাদরূপে কাঞ্চন। 

এবার সেই কিঞ্চিত কাঞ্চন যখন অনেক গুরুজন দেবেন, সব কী করে খরচ করবেন, ভেবেছেন? থাকলো কিছু আইডিয়া। উপহার তো নিজেকেও দেওয়া যায়। চিরকালের চেনা উপহারগুলোর পরিবর্তে কিছু অচেনা অথচ কাজে লাগার মতো জিনিস তুলে দিতেই পারেন নিজেকে বা, নিজের কোনও প্রিয়জনকে যা বাজেটেও হবে আবার অপ্রত্যাশিত উপহার দেখে চমকে যাবে সেই প্রিয়জন বা, খুশি হবেন আপনি নিজেই।

নিজের বা, সেই প্রিয়জনের সাজগোজের প্রতি ঝোঁক থাকলে  তা হলে চিরচেনা শাড়ি বা অন্য কোনও পোশাকের পরিবর্তে নিতে পারেন পারেন ওয়াটারপ্রুফ মেকআপ কিট। অনলাইন তো বটেই, একটু নামী দোকানেও মিলবে এমন কিট বক্স। দামও পকেটসই।

বই পড়ার নেশা থাকলে নিন পছন্দের লেখকের কোনও বই।

বাজেট একটু বেশি হলে প্রিয়জনকে দিতে পারেন একটা স্মার্টফোন। অনলাইনে এখন প্রায়ই চলে ইলেকট্রনিক গ্যাজেটসের দারুণ সব অফার। তাই স্মার্টফোন হতেই পারে গ্যাজেটপ্রিয় মানুষের জন্য সেরা উপহার।

দেখতেও ভাল আবার রোজের কাজেও আসবে এমন উপহারের পরিকল্পনা থাকলে একটা স্লিং ব্যাগও বেছে নিতে পারেন উপহার হিসেবে।

মিষ্টি বা চকোলেট তো চলতেই থাকে। খেতে ভালবাসলে নিতে পারেন বা, উপহার দিতে পারেন কোনও নামী রেস্তরাঁয় খাওয়ার পাস। পাসের মূল্য আগাম মিটিয়েও দেওয়া যায়।

যদি আপনি বা আপনার প্রিয়জন টেকস্যাভি হয়, তা হলে কিনে ফেলতে পারেন একটা স্মার্টওয়াচ। এ ছাড়া নিতে পারেন ওয়ারলেস ব্লু টুথ হেড সেট কিংবা একটা হেড ফোন।

স্টাইল কনশাস হলে তাকে নিতে পারেন ট্রিমার বা আধুনিক কিছু শেভিং মেশিন। কোনও কোনও স্যাঁলোতে এই সময় কিছু ছাড়ও মেলে। তেমন কোনও ডিসকাউন্ট কুপনও উপহার নিয়ে নিতে পারেন।

ভ্রমণপ্রিয় হলে একে অন্যকে উপহার হিসেবে দিতেই পারেন একটা ট্র্যাভেল ব্যাগ বা নিতে পারেন ট্রাভেল ফ্রেন্ডলি শেভিং কিট।

আপনার প্রিয়জনের নতুন বিয়ে হলে  তার হাতে তুলে দিন বেড়াতে যাওয়ার টিকিট আর হোটেল রিজার্ভেশনের কপি। বিয়ের পরেই এমন উপহার সহজেই মন ভাল করে দেবে, আজীবন মনেও থাকবে।

সিনেমা দেখতে ভালবাসলে যাতে আপনি ও আপনার বন্ধু বা ভালবাসার মানুষের সঙ্গে কিছুটা সময় উপভোগ করতে পারেন, তাই নিতে পারেন কাপল মুভি পাস।

বাজেট একটু কম হলে লিস্টে রাখতে পারেন টিশার্ট, কফি মগ, পারফিউম, পেনের মতো উপহার।

উপহার দিতে পারেন চারা গাছ। পরিবেশ বান্ধব তো বটেই তবে এই চারা যত্নে বড় হওয়ার সঙ্গে সঙ্গে আজীবন আপনাদের দুজনের ভালবাসার সাক্ষী হয়েও থাকবে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#durga Pujo, #Durga Puja 2020, #Subho Bijoya

আরো দেখুন