দেশ বিভাগে ফিরে যান

বিকৃত ইসলামিক কালচারাল সেন্টারের সাইনবোর্ড, হিন্দু সেনার বিরুদ্ধে দায়ের মামলা

November 2, 2020 | 2 min read

বিতর্কে জড়াল কট্টর হিন্দুত্ববাদী সংগঠন ‘হিন্দু সেনা’। দিল্লির  (Delhi) লোধি রোডে অবস্থিত ইন্ডিয়া ইসলামিক কালচারাল সেন্টারের (India Islamic Cultural Centre) সাইনবোর্ড বিকৃত করার অভিযোগ উঠল হিন্দু সেনার বেশ কয়েকজন সদস্যের বিরুদ্ধে। লোধি রোড এলাকায় সংস্থার সাইনবোর্ডে ‘‌জিহাদি টেররিস্ট ইসলামিক সেন্টার’‌ (‌Jihadi Terrorist Islamic Centre”)‌ লেখা একটি পোস্টার দেয় অজ্ঞাতপরিচয় কয়েকজন। এরপরই এই কাজ যে তাঁদেরই, সেকথা স্বীকার করে নেয় হিন্দু সেনা গ্রুপ। ইতিমধ্যে ওই পোস্টার সরিয়ে দিয়েছে পুলিশ। মামলাও রুজু করা হয়েছে।

রবিবার লোধি রোডে অবস্থিত ইন্ডিয়া ইসলামিক কালচারাল সেন্টারের সাইন বোর্ডটিতে কয়েকজন একটি পোস্টার সাঁটিয়ে দেয়। যাতে লেখা ছিল ‘‌জিহাদি টেররিস্ট ইসলামিক সেন্টার’‌। এরপরই একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে কট্টর হিন্দুত্ববাদী সংগঠন হিন্দু সেনা গ্রুপের বিকাশ গুপ্তা স্বীকার করে নেন, এই কাজ তাঁদের সংগঠনের সদস্যরা করেছে। তাঁর দাবি, গোটা বিশ্ব তথা ফ্রান্স (France) এবং ভারতে (India) জঙ্গি কার্যকলাপের পিছনে রয়েছে মুসলিম সম্প্রদায়ের লোকজন। তাই ক্ষোভবশত তাঁদের সংগঠনের সদস্যরা এই কাজ করেছে।

এরপরই বিষয়টি নিয়ে তুমুল বিতর্ক দেখা দেয়। টুইট করে দিল্লি পুলিশের সমালোচনা করেন শেহলা রসিদও। শেষপর্যন্ত অবশ্য নড়েচড়ে বসে পুলিশ। তড়িঘড়ি ওই পোস্টারগুলো সরিয়ে নেওয়া হয়। মামলাও রুজু করা হয়। কিন্তু সেটা আবার হিন্দু সেনার বিরুদ্ধে নয়, অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে। তবে ইতিমধ্যে বিতর্কের আঁচ গোটা দেশে ছড়িয়ে পড়েছে। নেটিজেনরা হিন্দু সেনার (Hindu Sena) এই ধরনের কাজের সমালোচনাও করেছেন।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই উত্তপ্ত ফ্রান্স। একদিকে, একের পর এক সন্ত্রাসবাদী হামলার মুখোমুখি হতে হচ্ছে ইউরোপের দেশটিকে। অন্যদিকে, কার্টুন বিতর্ক এবং সেই সম্পর্কে তাঁর মন্তব্যের জন্য মুসলিম দেশগুলোর সমালোচনার মুখে সে দেশের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁ। এই অবস্থায় ভারত সরকার ফ্রান্সের পাশে দাঁড়ালেও দেশের অভ্যন্তরে বেশ কিছু জায়গায় অবশ্য প্রতিবাদের আঁচও দেখা গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Vishwa Hindu Sena, #islamic cultural centre

আরো দেখুন