কলকাতা বিভাগে ফিরে যান

বেলেঘাটা আইডিতে কোভিড শয্যা বাড়ছে আরও ২০০

November 3, 2020 | < 1 min read

রাজ্যের প্রথম কোভিড হাসপাতাল বেলেঘাটার আইডিতে আরও ২০০ করোনা বেড বাড়ানো হচ্ছে। আইডি সূত্রে জানা গিয়েছে, এখানকার জিবি ব্লকের ডায়েরিয়া এবং ডেঙ্গু ওয়ার্ডের বেডগুলি করোনা বেডে পরিবর্তিত করা হচ্ছে। আপাতত এখানকার ডায়েরিয়া এবং ডেঙ্গু রোগীদের অন্য সরকারি হাসপাতাল ও মেডিক্যাল কলেজে পাঠিয়ে চিকিৎসা করানো হবে।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, বেলেঘাটা আইডি-তে এতদিন মোট করোনা বেড ছিল ১১৫টি। ২০০ করোনা বেড হলে বাড়ানো আইডি-তে মোট বেডের সংখ্যা হবে ৩১৫টি। যেটা যথেষ্ট নয় বলেই মানছেন স্বাস্থ্য দফতরের কর্তাদের একাংশ।

উল্লেখ্য, বর্তমানে এমআর বাঙুরে মোট করোনা বেড রয়েছে ৬৭০টি। কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা বেডের সংখ্যা ৬৬০টি। ১১০টি করোনা বেড রয়েছে এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে।

এছাড়া, করোনা চিকিৎসার জন্য যে বেসরকারি হাসপাতালগুলিকে সরকার অধিগ্রহণ করেছে। সেখানেও অনেক বেডে রোগী ভর্তি রয়েছে। কেপিসি মেডিক্যাল কলেজ হাসপাতালে ২০০টি করোনা বেড রয়েছে।১১৩টি করোনা বেড রয়েছে ডিসান হাসপাতালে।

বলে রাখি, প্রতি বুধবার আইডি হাসপাতালে সকাল ১১ টা থেকে বসছে স্পেশাল ওপিডি। শুধু কলকাতা নয় রাজ্যের যে কোন প্রান্ত থেকেই সুস্থ হওয়া কোভিড রোগীরা এখানে ফলোআপের জন্য আসতে পারবেন। কোভিড বা করোনা ফলো আপ ক্লিনিক। এই নামেই স্পেশাল ওপিডি খুলেছে আইডি হাসপাতাল।

এই স্পেশাল ক্লিনিক খোলার কারণ হল, নোভেল করোনায় আক্রান্ত হওয়ার পরই সমাজে অচ্ছুত হয়ে পড়েছিলেন রোগীরা। চিকিৎসা করিয়ে সুস্থ হওয়ার পরও রেহাই নেই। সকলেই যেন বাঁকা নজরে দেখছে। তার মধ্যেই চিকিৎসা করাতে গিয়ে পড়ছেন হাজারও সমস্যায়। সেই কারণেই এই সিদ্ধান্ত হাসপাতাল কর্তৃপক্ষের।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid19, #Beleghata id

আরো দেখুন