রাজ্য বিভাগে ফিরে যান

পুজো-নির্দেশ বাস্তবায়নে রাজ্যের ভূমিকা অনুকরণীয়, জানাল হাইকোর্ট

November 5, 2020 | < 1 min read

দুর্গাপুজোয় বিধিনিষেধ নিয়ে রাজ্য সরকারের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ( Sanjib Banerjee)। তিনি বলেন, ‘পুজো-নির্দেশ বাস্তবায়নে রাজ্যের ভূমিকা অনুকরণীয়। অসাধারণ কাজ করেছে রাজ্য। ‘কোথাও কোথাও কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে, তবে সার্বিকভাবে রাজ্য ভাল কাজ করেছে।

সরকারের ইতিবাচক পদক্ষেপের জন্যই দুর্গাপুজোয় (Durga Puja 2020) রাজ্যে আক্রান্তের সংখ্যা বাড়তে পারেনি বলেও মন্তব্য করেন বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। এই প্রেক্ষিতে তিনি বলেন, দুর্গাপুজোর মতোই বিধিনিষেধ মেনে হোক কালীপুজো।

মঙ্গলবার রাজ্য সরকারের তরফে সাধারণ মানুষের উদ্দেশে কালীপুজোয় (Kali Puja 2020) বাজি না ফাটানোর আবেদন জানানো হয়। মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Bandopadhyay) বলেন, কালীপুজো ও দীপাবলিতে বাজি ফাটাবেন না, আবেদন, বাজি থেকে যে দূষণ ছড়ায় সেই দূষণ কোভিডের ক্ষেত্রে অত্যন্ত মারাত্মক, বিসর্জনের শোভাযাত্রা নয়।

সেই প্রেক্ষিতে এদিন বিচারপতি তিনি বলেন, বাজি নিয়ে রাজ্যবাসীর প্রতি সরকার যে আবেদন করেছে, তা সকলের মানা উচিত। বিচারপতির মতে, করোনা মানুষের শ্বাসযন্ত্রের ক্ষতি করে। বাজির দূষণে সেই ক্ষতি আরও বাড়তে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #durga puja, #High Court

আরো দেখুন