উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

স্বচ্ছতার নিরিখে রাজ্যের সেরা শিলিগুড়ি জেলা হাসপাতাল

November 8, 2020 | < 1 min read

সুশ্রী প্রকল্পে ফলাফল ও আর্থিক পুরস্কার ঘোষণা করল রাজ্য স্বাস্থ্যদপ্তর। স্বচ্ছতার নিরিখে জেলা হাসপাতালগুলির মধ্যে রাজ্যে প্রথম হয়েছে শিলিগুড়ি জেলা হাসপাতাল (Siliguri District Hospital)। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে এম আর বাঙ্গুর এবং বালুরঘাট জেলা হাসপাতাল। পুরস্কার হিসেবে শিলিগুড়ি জেলা হাসপাতাল পেতে চলেছে ৫০ লক্ষ টাকা। বাঙ্গুর, বালুরঘাটা সহ ১৫টি জেলা হাসপাতালকে তিন লক্ষ টাকা করে দেওয়া হচ্ছে।

নতুন মেডিক্যাল কলেজ, জেলা, মহকুমা, সুপার স্পেশালিটি হাসপাতাল, ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র, শহরের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র মিলিয়ে ১৪৪৪টি হাসপাতাল এই সমীক্ষায় অংশ নিয়েছিল। ২০১৯ সালের এপ্রিল মাসে সমীক্ষার কাজ শুরু হয়েছিল। শেষ হয় এ বছর ৮ মার্চ। করোনার জন্য এতদিন ফলাফল প্রকাশ করা যায়নি। অবশেষে শুক্রবার রাতে তা প্রকাশিত হয়। এরপর ৪৫৯টি শহরের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের বা ইউপিএইচসি’র ফল প্রকাশিত হবে। এ প্রসঙ্গে শনিবার উপ স্বাস্থ্য অধিকর্তা (হাসপাতাল প্রশাসন) ডাঃ সন্দীপ স্যানাল বলেন, আগেরবারের থেকে এবার আরও আবেগ ও পরিশ্রম দিয়ে উন্নতির চেষ্টা করে গিয়েছে

রাজ্যের সরকারি হাসপাতালগুলি। তার ফলাফলও মিলেছে হাতেনাতে।

সূত্রের খবর, ফলাফলের নিরিখে আর্থিক পুরস্কার পাচ্ছে রাজ্যের মোট ১৭৩টি মহকুমা, সুপার স্পেশালিটি, গ্রামীণ ও ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র। এছাড়াও আর্থিক পুরস্কার প্রাপকের তালিকায় রয়েছে রাজ্যের বিভিন্ন জেলার মোট ১১৯টি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রও।

TwitterFacebookWhatsAppEmailShare

#Siliguri District Hospital, #West Bengal

আরো দেখুন