রাজ্য বিভাগে ফিরে যান

হোম আইসোলেশনের রোগীদের জন্য ৮০০ ডাক্তার দিল রাজ্য

November 10, 2020 | < 1 min read

কলকাতা (Kolkata), উত্তর ২৪ পরগণা (North 24 Parganas), দক্ষিণ ২৪ পরগণা (South 24 Parganas), হাওড়া (Howrah) এবং হুগলী (Hoogly) জেলাতে ৮০০র বেশি চিকিৎসক (Doctors) নিযুক্ত করেছে রাজ্য স্বাস্থ্য দপ্তর (Health Department) এবং ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (IMA)। এনারা হোম আইসোলেশনে (Home Isolation) থাকা কোভিড (Covid) রোগীদের (Patients) চিকিৎসার ওপর নজর রাখবেন। এই পরিষেবা (Services) ১৫ই নভেম্বর থেকে চালু হবে। রোগীরা নিজের পছন্দের ডাক্তার বাছতে পারবেন। এই উদ্যোগের ফলে কমবে হাসপাতালের ওপর অতিরিক্ত চাপ।

অনেক সময় দেখা গেছে হোম আইসোলেশনে থাকা রোগীরা কোনও নিয়ম, নিষেধ মানছেন না। তাঁদের শারীরিক অবস্থা চরম খারাপ হলে তবেই চিকিৎসকের পরামর্শ নিচ্ছেন। এজন্য এর আগে রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছিল হোম আইসোলেশনে থাকা রোগীদের চিকিৎসার জন্য ১৭ হাজার চিকিৎসক নিযুক্ত করার। উল্লেখ্য, বর্তমানে সারা রাজ্যে করোনার চিকিৎসা নেওয়া ৪১ হাজার রোগীর মধ্যে ২৮ হাজার জন আছেন হোম আইসোলেশনে।

কয়েকদিন আগে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (Indian Medical Association) প্রতিনিধিদের সঙ্গে স্বাস্থ্য দপ্তর ও পাঁচ জেলার ৪৯টি পুরসভার (Civic Bodies) আধিকারিকদের বৈঠকে ঠিক হয় স্থানীয় চিকিৎসকদের এই রোগের মোকাবিলায় কাজে লাগানোর। এই ৮০০ নিযুক্ত ডাক্তাররা পাঁচ জেলায় ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ৯৭টি শাখার সঙ্গে যোগাযোগ রাখবেন চিকিৎসার জন্য। এই নজরদারির জন্য ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন ঐ চিকিৎসকদের প্রশিক্ষণ দেবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Doctor, #covid-19

আরো দেখুন