কলকাতা বিভাগে ফিরে যান

নিজের পরিবারের মতো পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী, বললেন সৌমিত্র-কন্যা পৌলমী

November 15, 2020 | < 1 min read

সৌমিত্র চট্টোপাধ্যায়ের যে সম্মানপ্রাপ্য ছিল, তার থেকেও বেশি পেয়েছেন। দিদি ও পশ্চিমবঙ্গ সরকারের কাছে কৃতজ্ঞ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের (Mamata Banerjee) পাশে দাঁড়িয়ে বললেন সৌমিত্রবাবুর মেয়ে পৌলমী বসু।    

সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee) শুশ্রূষার সমস্ত খরচ বহন করেছে রাজ্য সরকার। রবিবার তাঁর মৃত্যুর খবর পাওয়ার পরই মিন্টোপার্কের বেসরকারি হাসপাতালে ছুটে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর পাশে দাঁড়িয়ে পৌলমী বসু (Poulami Basu) বলেন, ”যখন সুযোগ পেয়েছি, বলতে চাই দিদি ও পশ্চিমবঙ্গ সরকারের কাছে আমি কৃতজ্ঞ। বাবাকে এত যত্ন, এত ভালোবেসে, এত সম্মান দিয়ে দেখাশুনো করার জন্য ধন্যবাদ। আমাদের পরিবার এটা ভুলবে না। যা সম্মান ওঁর প্রাপ্য ছিল, তার থেকেও বেশি সম্মান পেয়েছেন। ভালবেসে নিজের পরিবারের মতো আমাদের পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী।”

মতাদর্শের ফারাক থাকলেও উত্তম কুমারের প্রয়াণ দিবসে সৌমিত্রবাবুকে ‘মহানায়ক’ পুরস্কার দেয় রাজ্য সরকার। এরপর ‘বঙ্গবিভূষণ’ সম্মানে ভূষিত হন সৌমিত্র। চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান, বইমেলার উদ্বোধনে একসঙ্গে দেখা গিয়েছিল মমতা ও সৌমিত্র চট্টোপাধ্যায়কে। পথ দুর্ঘটনায় গুরুতর জখম সৌমিত্রবাবুর নাতি রণদীপ বসুর চিকিৎসায় সব ধরনের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে জন্য বর্ষীয়ান অভিনেতা কৃতজ্ঞতাও জানিয়েছিলেন। কোভিড আক্রান্ত সৌমিত্রর চিকিৎসার সব খরচও বহন করেছে রাজ্য সরকার। অতীত ভুলে সৌমিত্রবাবুর দিকে বারেবারে হাত বাড়িয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, সেই বৃত্তই সম্পূর্ণ হল তাঁর শূন্যতায়। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Poulami Basu

আরো দেখুন