স্বাস্থ্য বিভাগে ফিরে যান

গোপন ক্ষমতা বাড়াতে এই নিয়মে খান রসুন

November 24, 2020 | < 1 min read

ছবি: রসুন

ভালোভাবে বেঁচে থাকার জন্য যেটা প্রাথমিক ভাবে দরকার সেটা হল আমাদের সুস্থ (Healthy) থাকা। সে যে কাজই হোক, শরীর সুস্থ থাকলে কাজে এনার্জি আসে। শরীর সুস্থ থাকলে মনও ভালো থাকে। এই শরীর সুস্থ রাখার উপায় আছে আপনার নিজের হাতের মুঠোয়।
সেই জিনিসটি আপনার নিত্য প্রয়োজনীয় জিনিসের মধ্যেই পড়ে। কিন্তু অনেকেই জানেন না সেই জিনিসের বিষয়ে। জিনিসটি হল রসুন (Garlic), যা আপনার বাড়িতে প্রতিদিনের আনাজের ঝুড়িতেই থাকে। যা প্রতিদিন খেলে আপনার শরীরে কোন রোগ বাসা বাঁধতে পারবে না।
এটি বৃদ্ধি করে আপনার যৌন ক্ষমতা)। বর্তমান ভেজালের যুগে পরিবেশ দূষণের সময় মানুষ অসুস্থ হয়ে পড়ছে। কমে যাচ্ছে তাদের শারীরিক ক্ষমতাও।বিশেষ করে পুরুষদের মধ্যে শারীরিক অক্ষমতা বলতে যৌন অক্ষমতার কথা বলা হয়েছে।
কমে যাচ্ছে শুক্রাণুর পরিমান (Sperm Count)। অধিকাংশ পুরুষ অক্ষম হয়ে পড়ছে। এসব হচ্ছে বর্তমান যুগের কাজের চাপ, অনিয়মিত জীবনযাত্রার কারণে। বিজ্ঞানীরা জানিয়েছেন প্রতি মিলি স্পার্মে ২০ মিলিয়ন শুক্রাণু থাকে। তা না হলে সেই স্পার্ম অনুর্বর হয়। এরকম সমস্যা থাকলে আপনাকে একমাত্র বাঁচাতে পারে রসুন। কিন্তু যখন তখন রসুন খেয়ে নিলে কোন কাজ হবেনা। রসুন খাওয়ার কিছু নিয়ম আছে। প্রতিদিন রসুন হালকা আঁচে ঘিয়ে ভেজে খান। তাহলে আপনার যৌবন আরও কিছুদিন ধরে রাখতে পারবেন। কিন্তু তার পর এক গ্লাস গরম দুধ খেতে হবে। তাহলে খুব ভালো কাজে আসবে।
বয়স্কদের চামড়া কুঁচকে গেলে তা টানটান করতে সাহায্য করে রসুন। কিন্তু শরীরের জন্য কোনও কিছুই অতিরিক্ত ভালো নয়। রসুন শরীরে রক্ত জমাট বাঁধতে দিতে বাধা দেয়। তাই কোথাও কেটে গেলে সহজে রক্ত বন্ধ হতে চায়না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Garlic

আরো দেখুন