কলকাতা বিভাগে ফিরে যান

মাঝেরহাটে বিজেপির ‘নাটক’, প্রতিবাদে বিক্ষোভ তৃণমূলের

November 27, 2020 | 2 min read

ছবি সৌজন্যেঃ জুঁই বিশ্বাস

কেন্দ্রীয় নীতির বিরোধিতায় বিরোধী শ্রমিক সংগঠনের ডাকা দেশজোড়া ধর্মঘটের দিনেই মাঝেরহাট ব্রিজ অবিলম্বে চালুর দাবিতে বিজেপির (BJP) মিছিল ঘিরে ধুন্ধুমার। তারাতলায় (Taratala) গার্ডরেল ভেঙে বিক্ষোভ দেখায় বিজেপি। পাল্টা লাঠিচার্জ করে পুলিশ। আটক করা হয় বেশ কয়েকজন বিজেপি কর্মী ও সমর্থক।

পাল্টা মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দাবি করেন মাঝেরহাট ব্রিজ তৈরি করার জন্য রেল ক্লিয়ারেন্স দিতে নয় মাস সময় নিল কেন এবং এখনও ফাইনাল ক্লিয়ারেন্স পাওয়া যায়নি কেন?

মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে গতকাল সন্ধ্যা ৬টায় মাঝেরহাট ব্রিজের (MajherHat Bridge) সামনে থেকে (N.R. Avenue , 81 Ward) বিজেপির এই দ্বিচারিতার বিরুদ্ধে , একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয় । সকালে শান্ত তারাতলা এবং নিউ আলিপুর, মাঝেরহাট অঞ্চলকে অশান্ত করার প্রতিবাদে এবং বিজেপির রাজনীতির বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস (TMC) কর্মী ও সমর্থকেরা সকলে পথে নেমে প্রতিবাদ করলেন।

মহিলা তৃণমূল কংগ্রেসের নেত্রী জুঁই বিশ্বাসের (Jui Biswas)দাবি, “মাঝেরহাট ব্রিজের উদ্বোধন যখন আসন্ন তখন এই নাটক সাধারণ মানুষ খুব সহজেই বুঝতে পারছেন” । এই মহা মিছিলে উপস্থিত ছিলেন মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), মাননীয় শ্রী দেবাশিস কুমার (Debasish Kumar) (MMIC, Parks & Square dept. KMC) এবং বেহালার ওয়ার্ড কো অর্ডিনেটর মাননীয় শ্রী অভিজিৎ মুখোপাধ্যায় (Abhijit Mukherjee), শ্রীমতি রত্না সুর (Ratna Sur) , শ্রীমতি অশোকা মন্ডল (Ashoka Mondal), সঞ্চিতা মিত্র (Sanchita Mitra) , শ্রীমতি কৃষ্ণা সিং (Krishna Singh) , শ্রী অমিত সিং(Amit Singh) উপস্থিত ছিলেন শ্রীমতি রত্না চট্টোপাধ্যায় (Ratna Chatterjee)।


নির্বাচনের প্রাক্কালে বিজেপির এই ঘৃণ্য এবং নক্কারজনক রাজনীতির বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের এই মিছিল যথেষ্ট পূর্ণ বলে মনে করছে বিশিষ্ট মহল।

কিছু মানুষ এই বিষয়গুলি না বুঝে নাটক করছে, শুধু মাত্র গ্রেফতার হওয়ার জন্য। নতুন এই সেতুর উদ্বোধন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে হবে বলেই মঙ্গলবার জানিয়েছেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) ।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Majherhat Bridge, #Jui Biswas, #protest rally, #bjp

আরো দেখুন