রাজ্য বিভাগে ফিরে যান

প্রায় ৪২ হাজার সংখ্যালঘু ছাত্রছাত্রীকে ইউনিফর্ম দক্ষিণ ২৪ পরগনায়

November 28, 2020 | < 1 min read

ছবি: প্রতীকী

এবার প্রায় ৪২ হাজার সংখ্যালঘু ছাত্রছাত্রী তাদের স্কুল ইউনিফর্ম পাবে দক্ষিণ ২৪ পরগনায়। এর জন্য ইতিমধ্যেই তালিকা তৈরি করার কাজ শুরু হয়ে গিয়েছে। স্বনির্ভর গোষ্ঠীগুলিকে বলা হয়েছে, ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে এই কাজ শেষ করতে।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জেলায় এবার মোট ২৩,১২৮ জন ছাত্রী এবং ১৮,১৬০ জন ছাত্রকে এই ইউনিফর্ম দেওয়া হবে। সব মিলিয়ে সংখ্যাটা দাঁড়িয়েছে ৪১,৯৮৮।

উল্লেখ্য প্রথম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত পড়ুয়ারা এই পোশাক পাবে। প্রতি পড়ুয়াকে দুটি করে ইউনিফর্ম দেওয়া হবে। গতবারের তুলনায় এবার এই সংখ্যা কিছুটা বেড়েছে। ছাত্রদের ক্ষেত্রে গতবারের তুলনায় এবছর এক হাজারের বেশি জন এই পোশাক পাবে। ছাত্রীদের ক্ষেত্রে উল্লেখযোগ্য ভাবে সংখ্যা বিশেষ বাড়েনি। তবে স্কুল বন্ধ থাকার কারণে এই কাজ কিছুটা বিলম্বিত হয়েছে। কারণ, পড়ুয়াদের পোশাকের মাপ কী হবে, সেটা নিয়েই কিছুটা সমস্যা দেখা দিয়েছে। কিছু ক্ষেত্রে অভিভাবকরা তাদের সন্তানদের পুরনো পোশাক স্বনির্ভর গোষ্ঠীকে দিয়ে দেয়। সেখান থেকে মাপ নিয়ে নেওয়া হয়। আবার অনেক ক্ষেত্রে সশরীরে মাপ নেওয়া হয়েছে।

স্কুল খুললেই যাতে এই ছাত্রছাত্রীরা তাদের নতুন পোশাক পায়, সে ব্যাপারে উদ্যোগ নিচ্ছে জেলা প্রশাসন। স্বনির্ভর গোষ্ঠী গুলি এই ইউনিফর্ম বানিয়ে সংশ্লিষ্ট স্কুলে পাঠিয়ে দেবে। সেখান থেকেই পড়ুয়াদের তা সংগ্রহ করতে হবে

TwitterFacebookWhatsAppEmailShare

#school students, #School uniform

আরো দেখুন