দেশ বিভাগে ফিরে যান

কৃষক বিক্ষোভের সময় প্রধানমন্ত্রীর মন কি বাত-এ ডিসলাইকের বন্যা

November 29, 2020 | < 1 min read

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাসিক রেডিও প্রোগ্রাম ‘মন কি বাত’-এর ৭১ তম এপিসোড ছিল। এই অনুষ্ঠানে দেশের কৃষকদের বার্তা দেন প্রধানমন্ত্রী। তিনি কৃষকদের স্বার্থ দেখবে কেন্দ্র প্রতিশ্রুতি দিয়ে বলেছেন, কৃষি আইনে কৃষকদেরই কল্যাণ হবে। তাঁরা নতুন সুযোগ পাবেন। দেশের কৃষকদের অবস্থার উন্নতি হবে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী মোদী (Narendra Modi)।

এখন কৃষি আইনের বিরোধিতায় উত্তাল গোটা দেশ। পাঞ্জাব, হরিয়ানার কৃষকরা রাজধানী দিল্লির রাজপথে নেমে আন্দোলন শুরু করেছে। সেই পরিস্থিতির মধ্যেই আজ কৃষি আইন (Farm Act)নিয়ে বলেন তিনি।

এছাড়াও দেশের সংস্কৃতি রক্ষা নিয়ে বার্তা দেন প্রধানমন্ত্রী। সংকটাপন্ন পরিস্থিতিতে দেশের সংস্কৃতি রক্ষা করাই বড় চ্যালেঞ্জ বলে জানান তিনি।

কিন্তু দেখা যাচ্ছে, এই প্রতিবেদন লেখার সময়, গত ৮ ঘন্টায় বিজেপির অফিসিয়াল ইউটিউব (Youtube) চ‍্যানেলে শেয়ার করা রবিবারের ‘মন কি বাত’ (Mann Ki Baat) অনুষ্ঠান লাইক করেছেন ২.৯০০ জন এবং ডিসলাইক (Dislike) করেছেন ১৯ হাজার জন। ভিডিওটি দেখেছেন প্রায় ৯৩,১৬৯ জন মানুষ। কমেন্ট করেছেন প্রায় ৬,৫০০ জন।

স্বভাবতই প্রশ্ন উঠছে, কৃষি আইনের বিরোধিতায় যখন উত্তাল গোটা দেশ, এই পরিস্থিতিতে দাঁড়িয়ে, প্রধানমন্ত্রী কৃষি আইনে সম্বন্ধে বলে কী নিজের জনপ্রিয়তা হারাতে বসলেন?

TwitterFacebookWhatsAppEmailShare

#Mann Ki Baat, #Narendra Modi

আরো দেখুন