দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

তৃণমূল মা, মায়ের সঙ্গে বেইমানি করলে ছেড়ে কথা বলবেন না, বললেন অভিষেক

November 29, 2020 | 2 min read

আজ ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের মুচিসা ফুটবল মাঠে এক জনসভা করেন তৃণমূল যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি তথা ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বিজেপির বিরুদ্ধে আজকের সভা থেকে তোপ দাগেন তিনি। মানুষের বিপদে আমরা ঝাঁপিয়ে পড়েছি মার্চ মাস থেকে। আমরা মানুষের কাজকে সবথেকে আগে রাখি। আপনাদের আশীর্বাদ নিয়ে আজ থেকে লড়াই শুরু করলাম। তৃণমূল কংগ্রেসের কর্মীরা রাজনীতির ময়দানে নেমে লড়াই করতে প্রস্তুত। বুথভিত্তিক জনসংযোগ বাড়াতে হবে।

তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সুশৃঙ্খল ব্যবস্থায় করোনা এরাজ্যে এখন নিয়ন্ত্রণে আছে। কিন্তু, রোগটা আছে। তাই, বলবো ভ্যাকসিন না আসা পর্যন্ত স্বাস্থ্য বিধি মানুন। ঠিকভাবে মাস্ক পরুন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় সাম্প্রতিক ভাইপো-ভাতিজা প্রসঙ্গে বলেন, নরেন্দ্র মোদী এখানে এসে বলেছিল, ভাতিজা কা বাত্তি গুল হোনেওয়ালা হ্যায়। তার জবাব আপনারা দিয়েছেন। সবার আক্রমণের কেন্দ্র এখন ভাইপো। কিন্তু, নাম নেওয়ার সাহস কারোর নেই আপনাদের শুভেচ্ছা ভালোবাসার জোরে। ২০১৭ নভেম্বরে মুকুল রায় দল পরিবর্তন করে ধর্মতলায় শোভা করে বলেছিলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় বিশ্ব বাংলার মালিক। আমি হাই কোর্টে নিয়ে গিয়ে তাঁকে লেজে গোবরে করেছি। এছাড়া যে যে আমাকে আক্রমণ করেছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়েছি। হাইকোর্টে নাগ রগড়েছি। বুকের পাটা থাকলে আমার নাম নিন, ভাববাচ্যে বলবেন না। আমি নাম করে বলছি কৈলাস বিজয়বর্গী বহিরাগত, দিলীপ ঘোষ গুন্ডা – মাফিয়া, আকাশ বিজয়বর্গী গুন্ডা, সুনীল দেওধর বহিরাগত, অমিত শাহ বহিরাগত।

বহিরাগত বলার কারণ তুলে তিনি বলেন, কেন বহিরাগত বলবো না? ২০২০ মার্চ থেকে কতবার অমিত শাহ, মোদী বাংলায় এসেছে? কবার দিলীপ ঘোষ (Dilip Ghosh) রাস্তায় নেমেছে? লোক দেখাতে মোদী হেলিকপ্টারে করে ঘুরে বললো ক্ষতিপূরণ দেবে। দিল মাত্র ১ হাজার কোটি টাকা। মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের তহবিল থেকে ৭ হাজার কোটি টাকা দিয়েছেন। এই জেলায় ২ লক্ষ বাড়ির সম্পূর্ণ এবং আংশিক ক্ষতিপূরণ বাবদ ২০০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। ত্রাণ নিয়ে যদি কেউ দুর্নীতি করে থাকে, আমাকে নাম বলুন, আমি তাঁকে জেল খাটাবো। লকডাউন ঘোষণার সময় মোদী ভাবেনি মানুষ কী খাবে? আমরা ১২ই এপ্রিল থেকে কল্পতরু প্রকল্প শুরু করি।

কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya) বহিরাগত, তার ছেলে আকাশ বিজয়বর্গীয় গুন্ডা, দিলীপ ঘোষ গুন্ডা, সুনীল দেওদার বহিরাগত— এই বলে এদিন বিজেপি–কে আক্রমণ করেছেন অভিষেক। তিনি চ্যালেঞ্জ ছুঁড়ে এদিন বলেছেন,‌ ‘‌আপনার ক্ষমতা থাকলে আমার বিরুদ্ধে মামলা করুন। কে সত্যি কথা বলছে আর কে মিথ্যা কথা বলছে তা প্রমাণ হয়ে যাবে।’

বিজেপির (BJP) লোক দেখানো দেশপ্রেম নিয়ে বলেন, আমরা ১৫ লক্ষ টাকা দেব, আচ্ছে দিন আসবের মোট ভাঁওতা দিই না। আমরা কাজ করি। প্রধানমন্ত্রী বলেন, ভারতকে সবাই ভয় পায়। আমরা সকলে তাই চাই। ভোটের আগে পুলয়ামা করে ভোট নিলেন। চীনকে কেন জবাব নেই? সামনে নির্বাচন নেই বলে? সেনার জীবনের মূল্য নেই? প্রতিরক্ষামন্ত্রী বলছেন চীন ভারতের ভূখণ্ড দখল করে আছে। প্রধানমন্ত্রী বলছে নেই। আলাদা আলাদা কথা বলে মানুষকে বিভ্রান্ত করছে। চীনের বদলে নিতে শুধু অ্যাপ বন্ধ করে কী হবে? ভুখন্ড দখলমুক্ত করুন। ধর্মের নামে, নকল দেশপ্রেমের নামে রাজনীতি আর কতদিন করবেন? উন্নয়নের পরিসংখ্যান নিয়ে রাজনীতি হোক। ২০২১এ এর জবাব পাবেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়া শুধু সময়ের অপেক্ষা। কাজের হিসেব নিন – তারপর ভোট দিন।

তিনি বলেন, আমাদের দল মা মাটি মানুষের দল। এই দলে কেউ প্যারাসুটে নামেনা, লিফটে ওঠেনা। তাহলে অনেকে অনেক পদ নিয়ে বসে থাকতে পারতো। যে লিফটে উঠবে, তার পতনও হবে। দল হল মা। মায়ের সঙ্গে বেইমানি করলে ছেড়ে কথা বলবেন না।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Abhishek Bannerjee, #Diamond Harbour

আরো দেখুন