দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

মাঝেরহাট সেতুর নাম হবে জয় হিন্দ সেতু, ঘোষণা মমতার

December 1, 2020 | < 1 min read

নেতাজির ১২৫ তম জন্মদিবস উপলক্ষে মাঝেরহাট ব্রিজের (Majherhat Bridge) নাম বদলের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। উদ্বোধনের ২ দিন আগে মুখ্যমন্ত্রী নিজেই জানালেন, মাঝেরহাট ব্রিজের নতুন নাম হবে ‘জয় হিন্দ।’ জানালেন কারণও।

মঙ্গলবার দুপুরে নবান্ন থেকে সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখান থেকেই প্রথমে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন যে আগামী ৩ তারিখ উদ্বোধন করা হবে মাঝেরহাট ব্রিজ। এরপরই তিনি বলেন, “এবার নেতাজি সুভাষচন্দ্র বোসের ১২৫ তম জন্মদিন। সেই কারণে সরকারের তরফে একাধিক পদক্ষেপ নেওয়া হবে। তার মধ্যে প্রথম হল মাঝেরহাট ব্রিজের নাম পালটে করা হচ্ছে জয় হিন্দ।” তাঁর কথায়, “আমি চাই জয় হিন্দ লোকের মুখে মুখে ফিরুক, সেই কারণেই এমন সিদ্ধান্ত।”

উল্লেক্য, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর বিকেল ৪টে ৪২ মিনিটে আচমকা ভেঙে পড়েছিল পুরনো দুই লেনের মাঝেরহাট ব্রিজ। বজবজ সেকশনের লাইনের উপর দিয়ে সেতু, তাই প্রথা অনুযায়ী রেলওয়ের অংশের নির্মাণের দায়িত্ব এবং খরচ দেওয়ার কথা রেলের। কিন্তু কেন্দ্রের বরাদ্দের অপেক্ষায় না থেকে পুরো ব্রিজের খরচ ২৫০ কোটি টাকার বেশির দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন মুখ্যমন্ত্রী। স্রেফ মেরামতির দিকে না গিয়ে দ্বিতীয় হুগলি সেতুর ধাঁচে নতুন করে ৬৫০ মিটার দীর্ঘ নয়া সেতু তৈরির কাজে হাত দেয় পিডব্লুডি, কলকাতা পুরসভা। কয়েকদিন আগে শেষ হয়েছে কাজ। মিলেছে রেলের সেফটি সার্টিফিকেটও (Safety certifcate)।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Majherhat Bridge

আরো দেখুন