দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

অপমানজনক মন্তব্য, মহুয়াকে ক্ষমা চাইতে বলল প্রেস ক্লাব

December 7, 2020 | < 1 min read

রবিবার কল্যাণীর বিদ্যাসাগর মঞ্চে তৃণমূলের কর্মীসভা ছিল। সেই সভাস্থলে হুলুস্থুল বেঁধে যায়, সেখানে উপস্থিত ছিলেন বিভিন্ন সাংবাদিকরা। শাসক দলের গোষ্ঠী কোন্দল বলেই প্রচার চালায় সাংবাদিকরা। তাতে বেজায় চটে যান সেই সভায় উপস্থিত কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। তিনি বলেন, “কে এই দু পয়সার প্রেসকে এখানে ডাকে। সরাও প্রেসকে এখান থেকে।”

এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে আজ বিবৃতি প্রকাশ করে কলকাতা প্রেস ক্লাব (Press Club)। প্রেস ক্লাবের পক্ষ থেকে মহুয়া মৈত্রকে তাঁর মন্তব্যের জন্যে ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়েছে। প্রেস ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে সাংবাদিকতার মতো মহৎ পেশার বিরুদ্ধে সাংসদের এইরকম মন্তব্য অনভিপ্রেত এবং অপমানজনক। সাংবাদিকদের অপমান করার অধিকার কারোর নেই।

প্রেস ক্লাবের বিবৃতি

প্রেস ক্লাব, কলকাতা

কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র সাংবাদিকদের সম্বন্ধে যে মন্তব্য করেছেন তাতে প্রেস ক্লাব, কলকাতা গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং তীব্র প্রতিবাদ করছে।

তাঁর এই মন্তব্য নিঃসন্দেহে অনভিপ্রেত, অপমানজনক।
গণতান্ত্রিক ব্যবস্থায় সাংবাদিকতার গুরুত্ব এবং এই পেশার সম্মান সর্বজনবিদিত। প্রতিকূল পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে একজন সাংবাদিকের পেশাগত সংগ্রাম ও সামাজিক দায়বদ্ধতার বিশ্বজোড়া স্বীকৃতি রয়েছে।

সেই মহান কাজের সঙ্গে যুক্ত সাংবাদিকদের আঘাত করার কোন অধিকার কারও নেই। ধিক্কার জানাই সাংসদের মন্তব্যে।
আশাকরি সাংসদ তাঁর এই মন্তব্য অবিলম্বে প্রত্যাহার করে দুঃখ প্রকাশ করবেন।

স্নেহাশিস সুর (সভাপতি)
কিংশুক প্রামাণিক (সম্পাদক)

TwitterFacebookWhatsAppEmailShare

#Mahua Moitra, #Press Club

আরো দেখুন