কলকাতা বিভাগে ফিরে যান

নাকতলা উদয়ন সঙ্ঘে দুষ্কৃতী তাণ্ডব

December 7, 2020 | 2 min read

দুর্গাপুজোর জন্য বিখ্যাত নাকতলার উদয়ন সঙ্ঘে (Nakatala Udayan Sangha) দুষ্কৃতী তাণ্ডব। একবার নয়, দু’বার। বেশ কয়েক ঘণ্টা ধরে দু’দফায় নাকতলা উদয়ন সঙ্ঘের ক্লাব প্রাঙ্গণে ভাঙচুর চালাল জনা পনেরোর বাইকবাহিনী। শনিবার রাতের এই ঘটনায় স্তম্ভিত এলাকার বাসিন্দা থেকে ওই ক্লাবের সদস্যরা। যদিও এমন কাণ্ডের পরও রবিবার দিনভর কেউ গ্রেপ্তার হয়নি। তদন্ত করছে নেতাজিনগর থানার পুলিস।

স্থানীয় সূত্রে খবর, শনিবার রাত সাড়ে ৯টা নাগাদ একটি বাইক এসে ধাক্কা মারে নাকতলা উদয়ন সঙ্ঘের সামনে রাখা একটি গাড়িতে। ওই বাইকের সঙ্গে অন্য বাইকে আরও দলবলও ছিল। তারা বাইক রেসিং করছিল বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। সেই সময় সেখানে দাঁড়িয়ে থাকা স্থানীয় কয়েকজনের সঙ্গে তাদের সাময়িক বচসা হয়। তখন ওই দুষ্কৃতীরা হুশিয়ারি দিয়ে চলে যায়। কিন্তু আধ ঘণ্টা পর ফের তারা ফিরে এসে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে ঝামেলা করে। চলে কথা কাটাকাটি, হাতাহাতি। প্রতিবাদ জানালে স্থানীয় এক দোকানদারকে মারধরও করা হয় বলে অভিযোগ। এরপর সেই বাইকবাহিনী ফের হুশিয়ারি দিয়ে সেখান থেকে চলে যায়। স্থানীয় সূত্রে দাবি, আবারও রাতের দিকে সাড়ে ১১.৪০ মিনিটে ওই দুষ্কৃতীরা এসে নাকতলা উদয়ন সঙ্ঘের ক্লাবে ভাঙচুর চালায়। চলে তুমুল ইটবৃষ্টি। ক্লাবের সব জানালার কাঁচ ভেঙে, অফিস ঘরেও কার্যত তাণ্ডব চালায় ১৫ জনের একটি বাইকবাহিনী।

ক্লাবের তরফে স্থানীয় ১০১ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর বাপ্পাদিত্য দাশগুপ্ত (Bappaditya Dasgupta) জানিয়েছেন, এটা অপ্রত্যাশিত। মাঝরাতে এমন আক্রমণে আমরা স্তম্ভিত। স্থানীয় থানায় এফআইআর দায়ের করা হয়েছে। পুলিস তদন্ত করছে। দেখা যাক, এরা কারা। পুলিস সূত্রে খবর, ঘটনার পরিপ্রেক্ষিতে অপরাধীদের বিরুদ্ধে ৩০৭ নং ধারায় খুনের চেষ্টা, ৪২৭ নং ধারায় ভাঙচুর করে সম্পত্তি নষ্ট করা, ২৭৯ নং ধারায় বেপরোয়া গাড়ি চালানোর মামলা দায়ের করা হয়েছে। সিসিটিভি ফুটেজ হাতে এসেছে পুলিসের। বাইকের রেজিস্ট্রেশন নম্বর আপাতত পাওয়া যায়নি। খোঁজ চলছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Nakatala Udayan Sangha

আরো দেখুন