রাজ্য বিভাগে ফিরে যান

কুয়াশার দাপট থাকবে রাজ্যে, কমবে দৃশ্যমানতা

December 9, 2020 | < 1 min read

আগামী কয়েকদিন কুয়াশার (Fog) দাপট থাকবে রাজ্যে। সকালে কুয়াশার দাপট থাকলেও বেলা বাড়লে অবশ্য উধাও হবে শীতের আমেজ। কুয়াশা সরে গিয়ে বেরিয়ে পড়বে পরিষ্কার আকাশ। আগামী কয়েকদিনে তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই। তবে ১৫ ডিসেম্বরের পর কলকাতায় পারদ নামার সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে কলকাতায় (Kolkata) তাপমাত্রা ছিল ১৭.৬ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। গতকাল অর্থাৎ মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে ছিল ২৬.১ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ।

জানা গিয়েছে, বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এর প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। রাতের তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকায় সকাল থেকেই কুয়াশা দেখা যাচ্ছে রাজ্যে। আর ৪৮ ঘণ্টাতেও কুয়াশার দাপট থাকবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

এদিকে, শুক্রবার থেকে রাজ্যে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা। এই ঝঞ্ঝাতেই আটকে যাচ্ছে উত্তুরে হাওয়া। বিহার, ঝাড়খণ্ড, ওডিশা এবং পশ্চিমবঙ্গে আগামী দু’দিন কুয়াশার দাপট চলবে। এদিনের কুয়াশায় দমদম ও ডায়মন্ডহারবারের বেশ কিছু এলাকায় দৃশ্যমানতা ১০০-২০০ মিটারে নেমে গিয়েছিল বলে জানা গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Fog

আরো দেখুন