ভ্রমণ বিভাগে ফিরে যান

শীতে পিকনিক ডেস্টিনেশন হোক গাদিয়ারা 

December 9, 2020 | < 1 min read

বঙ্গে ঢুকে পড়েছে শীত। শীতের পোশাক, ব্যাগ-প্যাক নিয়ে তৈরি আম বাঙালিও। উইকএন্ড বা ক্রিসমাসের ছুটিতে কোথায় পিকনিক করতে যাওয়া যেতে পারে, তা নিয়ে শুরু হয়ে গিয়েছে হিসেব-নিকেশ। কাজের চাপের মাঝে কেউ কেউ আবার খুঁজছেন হাতের কাছেই কিছু ডেস্টিনেশন। স্রেফ দু-এক দিনের বিরতিতে রিফ্রেশমেন্টের বন্দোবস্ত। যদি এই রকমই কিছু চান, তবে ঘুরে আসতে পারেন গাদিয়ারা।

হাওড়া জেলার একটি ছোট্ট গ্রাম গাদিয়ারা। আম জনতার কাছে এটি একটি পিকনিক ডেস্টিনেশন হিসাবেই পরিচিত। কলকাতা থেকে প্রায় ৯৬ কিলোমিটার দূরত্বে এই জায়গাটি দামোদর, রূপনারায়ণ এবং হুগলি নদীর সঙ্গমস্থলে অবস্থিত। এই সঙ্গমের একদিকে হলদিয়া, একদিকে নুরপুর এবং অন্যদিকে গেঁওখালি। সন্ধ্যায় এই তিন জনপদের চিকচিকে আলো নদীবক্ষে প্রতিফলিত হয়ে এক অদ্ভুত সুন্দর পরিবেশ সৃষ্টি করে।

কী কী দেখবেন?

সকালের সূর্যোদয়, আর দিনের শেষে নদীর তীরে বসে সূর্যাস্ত দেখার একটি আদর্শ স্থান গাদিয়ারা। নৌকা ভাড়া করে নদীতে ভ্রমণ করার পরিকল্পনা থাকলে তো আর কথাই নেই। হাতে যদি সময় থাকে তাহলে ঘুরে আসতে পারেন গড়চুমুক। আবার নদী পেরিয়ে পৌঁছে যেতে পারেন গেঁওখালি।

কী খাবেন?

খাওয়ার জন্য সেখানে পর্যাপ্ত পরিমাণে হোটেল এবং রেস্তারাঁ রয়েছে। তবে যদি পিকনিকের ভরপুর আনন্দ পেতে চান, তা হলে সঙ্গে করে খাবার নিয়েও যেতে পারেন। তবে না নিয়ে গেলেও ক্ষতি নেই। আপনার অসুবিধা হবে না।

কীভাবে যাবেন?

এসপ্ল্যানেড বাস টার্মিনাস থেকেই পেয়ে যাবেন গাদিয়ারা যাওয়ার বাস। কিংবা হাওড়া স্টেশন থেকে ট্রেনে করে বাগনান স্টেশনে নেমে, সেখান থেকে শ্যামপুর হয়ে বাসে করে ৮ কিলোমিটার গেলেই গাদিয়ারা। ব্যক্তিগতভাবে গাড়ি ভাড়া করে যদি দুর্গাপুর এক্সপ্রেসওয়ে দিয়ে যান, তাহলে প্রায় ১ ঘণ্টার মত সময় লাগবে পৌঁছতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Picnic Garden, #Gadiara

আরো দেখুন