কলকাতা বিভাগে ফিরে যান

রাজ্যের আধিকারিকদের দিল্লীতে ডাকা অসাংবিধানিক, প্রতিবাদ তৃণমূলের

December 11, 2020 | < 1 min read

“কেন্দ্রীয় সরকার রাজ্যের চিফ সেক্রেটারি এবং ডিরেক্টর জেনারল অফ পুলিশকে ডেকে পাঠাতে পারেন না। এটা ফেডারেল স্ট্রাকচারের বিরূদ্ধে”। এভাবেই আজ তৃণমূল ভবনেই সাংবাদিক সম্মেলন থেকে মোদী সরকারের কড়া ভাষায় নিন্দা করলেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধায় (Kalyan Banerjee)। রাজ্যের পক্ষ থেকে দেওয়া জেপি নাড্ডার (J P Nadda) জেড সিকিউরিটি এসকর্টে কি করে এতো বাইক এবং গাড়ি এলো তা নিয়েও এদিন প্রশ্ন তুলল তৃণমূল।

জনৈক এক ব্যক্তি, যিনি একাধিক ফৌজদারি মামলার অভিযুক্ত, তাকে নিয়ে কনভয়ে যাওয়ার মতো বেআইনি কাজ কি করে জেপি নড্ডা করলেন তা নিয়েও প্রশ্ন তোলা হয় তৃণমূলের পক্ষ থেকে।

কাল তৃণমূলের রিপোর্ট কার্ড প্রকাশ থেকে দৃষ্টি ঘোরাতেই বিজেপি এসব কান্ড ঘটিয়েছে বলেও অভিযোগ করেন দলের আরেক বর্ষীয়ান সাংসদ সৌগত রায় (Sougata Roy)। সৌগত বাবু বিজেপিকে কটাক্ষ করে বলেন কেউ কোভিড বা প্রেমঘটিত আত্মহত্যায় মারা গেলেও বিজেপি তাকে খুন বলে। রাজনৈতিক খুন রাজ্যে অনেক কমেছে বলেও খতিয়ান দেন সাংসদরা। খতিয়ানে বলা হয়, ২০০১-২০১১ পলিটিকাল মার্ডার ছিল, ৬৭০। সেই সংখ্যাটা ২০১১-২০২০- এ, ১৫০ – এ দাঁড়িয়েছে। দুয়ারে সরকারের ভূয়সী প্রশংসা করেন তিনি।

কাল প্ররোচনা দেওয়ার অপরাধে মোট তিনটে কেস রেজিস্টার হয়েছে বলে জানানো হয় এদিনের বৈঠকে। এর মধ্যে একটি মামলা রাকেশ সিং এবং তার সাঙ্গপাঙ্গদের রিরূদ্ধে। ইতিমধ্যেই সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানানো হয় আজকে বৈঠকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Trinamool Bhavan, #Trinamool Congress, #kalyan-banerjee

আরো দেখুন