দেশ বিভাগে ফিরে যান

কমলনাথের সরকার ফেলতে ভূমিকা ছিল মোদীরঃ বেফাঁস কৈলাস

December 17, 2020 | < 1 min read

এতদিন কংগ্রেস যে অভিযোগ করে আসছিল কার্যত সেটাই যেন নিজে মুখে বলে ফেললেন বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। মধ্যপ্রদেশে দলের একটি অভ্যন্তরীণ সভায় কৈলাস বলেছেন, কমলনাথের সরকার ফেলতে যদি কারও ভূমিকা থাকে তাহলে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

কৈলাসের (Kailash Vijayvargiya) ওই বক্তব্যের ভিডিও ক্লিপিং দাবানলের মতো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তিনি বলেছেন, “একটা কথা বলছি, আপনারা কিন্তু কাউকে বলবেন না। আজ পর্যন্ত এই কথাটা আমি কাউকে বলিনি। এই মঞ্চেই প্রথম বলছি।”

গোটা হল তখন কৌতূহল নিয়ে বসে রয়েছে। কী এমন গোপন কথা বলবেন কৈলাস? এরপরেই দেখা যায় বঙ্গ বিজেপির পর্যবেক্ষক বলছেন, “মধ্যপ্রদেশে কমলনাথের সরকার (Kamal Nath) ফেলার ক্ষেত্রে যদি বড় ভূমিকা কেউ নিয়ে থাকেন তাহলে তিনি নরেন্দ্র মোদী। ধর্মেন্দ্র প্রধান নন।”

এদিনের মঞ্চে কৈলাসের সঙ্গে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এবং মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। গত ফেব্রুয়ারিতে চুড়ান্ত ডামাডোল সামনে আসে মধ্যপ্রদেশে। জাতীয় রাজনীতিতে অন্যতম আলোচ্য বিষয় হয়ে ওঠে রিসর্ট পলিটিক্স। তারপর দেখা যায় রাহুল গান্ধী ঘনিষ্ঠ কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিজৈপিতে যোগ দেন। তাঁর পিছু পিছু কংগ্রেস ছাড়েন আরও ২৬ বিধায়ক। সংখ্যালঘু হয়ে পড়ে কমলনাথ সরকার। কোভিডের শুরুর দিকেই কমলনাথের জায়গায় মুখ্যমন্ত্রী হন শিবরাজ সিং চৌহান।

কংগ্রেস মুখপাত্র নরেন্দ্র সালুজা বলেন, “এবার এটা পরিষ্কার হয়ে গেল যে, মধ্যপ্রদেশের সাংবিধানিক সরকারকে উৎখাত করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অসাংবিধানিক কাজ করেছেন।” তিনি আরও বলেন, “এত দিন আমরা বলছিলাম, বিজেপির শীর্ষ নেতৃত্ব মধ্যপ্রদেশের সরকার ফেলতে কলকাঠি নেড়েছিল। কিন্তু বিজেপি বারবার বলত, যা হয়েছে সবই কংগ্রেসের অভ্যন্তরীণ গণ্ডগোলের জন্য। কিন্তু বিজেপির কেন্দ্রীয় নেতাই আমাদের কথাটা বলে দিলেন।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Kamal Nath

আরো দেখুন