রাজ্য বিভাগে ফিরে যান

বিজেপিতে শুভেন্দুর স্থান কী? প্রকারান্তরে বুঝিয়ে দিলেন দিলীপ

December 22, 2020 | < 1 min read

তৃণমূল ছেড়েছেন দলের তরুণ নেতা শুভেন্দু অধিকারি (Suvendu Adhikari)। অভিযোগ ছিল দলে সম্মান পাচ্ছেন না। প্রসঙ্গত তিনি ছিলেন রাজ্যের একজন গুরুত্বপূর্ণ পদের অধিকারী মন্ত্রী এবং সামলাতেন ৩৫ টি দপ্তর। মমতা বন্দ্যোপাধ্যের পরে একমাত্র এতগুলো পদের দায়িত্বে ছিলেন। কিন্তু তবুও তাঁর হঠাৎ একদিন মনে হয় তিনি সম্মান পাচ্ছেন না। তাই যোগ্য সম্মান পেতে ছুটলেন বিজেপিতে (BJP)।

এবার দেখা যাক বিজেপিতে তিনি ঠিক কতটা সম্মান পেলেন। সম্প্রতি একটি ছবি সামাজিক মাধ্যমে বেশ ভাইরাল হয়েছে। দেখা যাচ্ছে শুভেন্দু অধিকারি এবং বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) মঞ্চে পাশাপাশি বসে আছেন। ছবিটিতে খেয়াল করলে দেখা যাবে দিলীপ বাবু বসে আছেন এক রাজকীয় সিংহাসনে। সেখানে শুভেন্দুকে বসতে দেওয়া হয়েছে একটি নিতান্তই সাধারণ চেয়ারে। দিলীপ ঘোষ কি চোখে আঙুল দিয়ে শুরুতেই দেখিয়ে দিচ্ছেন দলে শুভেন্দুর অবস্থান? এই সম্মানের আশাতেই কি শুভেন্দু দল বদলেছিলেন!

শুধু শুভেন্দু নয়, দিলীপ ঘোষের সাথে মুকুল রায় ও সৌমিত্র খাঁয়ের দ্বন্দ্বর কথাও সর্বজনবিদিত। বিজেপির যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁয়ের (Soumitra Khan) সঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিবাদ চরমে পৌঁছায় যুব মোর্চার জেলা কমিটি ঘোষণার পর। আর, মুকুল রায়ের সঙ্গে দিলীপ ঘোষের সম্পর্কের তিক্ততা বিজেপিতে ‘ওপেন সিক্রেট’। তারই বলি হতে হয় সৌমিত্র খাঁ- কে।

এখন প্রশ্ন উঠছে দিলীপ কি তাহলে শুভেন্দুকেও কোনঠাসা করতে শুরু করে দিলেন? মঞ্চের এই ঘটনা কি তারই পূর্বাভাস?

TwitterFacebookWhatsAppEmailShare

#dilip ghosh, #Suvendu Adhikary, #bjp

আরো দেখুন