রাজ্য বিভাগে ফিরে যান

বিতর্কিত মন্তব্যের জের, অগ্নিমিত্রাকে শোকজ বিজেপির

December 23, 2020 | < 1 min read

সায়ন্তন বসুর পর এবার অগ্নিমিত্রা পলকে (Agnimitra Paul) শোকজ নোটিস পাঠাল বিজেপি। কারণ, তৃণমূল নেতা জিতেন্দ্র তিওয়ারিকে নিয়ে বিতর্কিত মন্তব্য। সাতদিনের মধ্যে তাঁর জবাব চাওয়া হয়েছে বলেই খবর।

শুভেন্দু অধিকারী বিধায়ক পদ ত্যাগের পর প্রবল টানাপোড়েন শুরু হয় রাজ্য-রাজনীতিতে। ২দিনের মধ্যে পদত্যাগ করেন শাসকদলের একাধিক দাপুটে নেতা। তাঁদের মধ্যেই ছিলেন আসানসোল পুরসভার প্রশাসক জিতেন্দ্র তিওয়ারি। সাংসদ সুনীল মণ্ডলের বাড়িতে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বৈঠকেও যান তিনি। স্বাভাবিকভাবেই এই পদত্যাগের পর জল্পনা শুরু হয়, হয়তো শুভেন্দু অধিকারীর সঙ্গেই বিজেপিতে যোগ দিতে পারেন জিতেন্দ্রও। এই বিষয়ে প্রশ্ন করা হলে, বাবুল সুপ্রিয় থেকে শুরু করে অগ্নিমিত্রা মিত্র, সায়ন্তন বসু প্রত্যেকেই নেতিবাচক মন্তব্য করেন। জিতেন্দ্র তিওয়ারি ও শুভেন্দু অধিকারী প্রসঙ্গে সাংবাদিকদের বিজেপির মহিলা মোর্চার নেতা অগ্নিমিত্রা পল বলেছিলেন, “শুভেন্দুবাবু এলে তাঁকে স্বাগত। তবে জিতেন্দ্র তিওয়ারিকে আসানসোলের মানুষই পছন্দ করেন না।” তাঁর মন্তব্যেই স্পষ্ট হয়েছিল, জিতেন্দ্র তিওয়ারি বিজেপিতে যোগ দিলে তা খুব একটা ভালভাবে নেবেন না তিনি। কার্যত একই মন্তব্য করেছিলেন সায়ন্তন বসুও। মন থেকে সায় নেই বলেই জানিয়েছিলেন বাবুল।

পরবর্তীতে ভোলবদল করতে দেখা যায় জিতেন্দ্র তিওয়ারিকে। তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক করার পর পদত্যাগের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ান তিনি। জানান, “দিদিকে দুঃখ দেওয়া উচিত হয়নি।” দলকে অনুরোধ করেন, তাঁর পদত্যাগ পত্র যাতে গ্রহণ না করা হয়। এরপরই জিতেন্দ্র বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যের জেরে সায়ন্তনকে শোকজ করে বিজেপি। এবার শোকজ করা হল অগ্নিমিত্রা পলকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Agnimitra Paul, #bjp

আরো দেখুন