রাজ্য বিভাগে ফিরে যান

বুথে বুথে মহিলাদের এগিয়ে আসার আহ্বান পার্থর

December 29, 2020 | 2 min read

তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়

বঙ্গধ্বনি যাত্রা(Banga Dwoni Jatra) কর্মসূচিতে ব্যাপক সাফল্য এসেছে। এমনটাই দাবি তৃণমূল(TMC) নেতৃত্বের। এই অবস্থায় সাধারণ মানুষকে ধন্যবাদ জানানোর জন্য সোমবার পদযাত্রা করলেন তৃণমূল নেতৃত্ব। এদিন রাজ্যজুড়ে বিধানসভা ভিত্তিক পদযাত্রা করা হয় রাজ্যের শাসক দলের পক্ষ থেকে। নেতৃত্বের দাবি, মানুষ পাশে আছি। বাংলা(West Bengal) আরও এগিয়ে যাবে। বঙ্গধ্বনি যাত্রা কর্মসূচিতে একযোগে রাজ্যজুড়ে তৃণমূল আওয়াজ তুলল, বিজেপির বিভাজনের রাজনীতির বিরুদ্ধে মানুষ জবাব দেবেন ভোটবাক্সে।
চলতি বছরের ১১ ডিসেম্বর থেকে শুরু হয় বঙ্গধ্বনি যাত্রা। এই কর্মসূচিতে সাধারণ মানুষের ঘরে ঘরে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) উন্নয়নকে তুলে ধরেন তৃণমূলের নেতা-কর্মী। দেওয়া হয় তৃণমূলের রিপোর্ট কার্ড। এই কর্মসূচি শেষ হয়েছে। সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত সাড়া এই কর্মসূচিতে পাওয়া গিয়েছে বলে দাবি তৃণমূল নেতৃত্বের। তাই এদিন প্রতিটি বিধানসভায় পদযাত্রা করে সাধারণ মানুষকে ধন্যবাদ জানিয়েছেন তৃণমূল নেতৃত্ব। বেহালায় পদযাত্রা করেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়(Partha Chatterjee)। টালিগঞ্জে পদযাত্রা করেন মন্ত্রী অরূপ বিশ্বাস(Aroop Biswas)। বিধাননগরে(Bidhannagar) পদযাত্রায় শামিল হন মন্ত্রী সুজিত বসু(Sujit Bose)। এছাড়াও রাসবিহারীতে পদযাত্রায় ছিলেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়(Sobhandeb Chatterjee), কলকাতা পুরসভার প্রশাসক বোর্ডের সদস্য বৈশ্বানর চট্টোপাধ্যায়(Baiswanor Chatterjee), রতন দে (Ratan Dey)প্রমুখ। 
অন্যদিকে বেহালা পশ্চিম(Behala West) বিধানসভা কেন্দ্রে তৃণমূল মহিলা কংগ্রেসের(TMC Manila Congress) প্রতিনিধিদের নিয়ে রাজনৈতিক কর্মশালা অনুষ্ঠিত হয়। সেখানে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, প্রতিটি বুথে মহিলাদের এগিয়ে আসতে হবে। মানুষের ঘরে ঘরে গিয়ে মহিলারা রাজ্য সরকারের উন্নয়নকে তুলে ধরবেন। মানুষের সঙ্গে জনসংযোগ ও প্রচারের কাজে মহিলাদের আরও এগিয়ে আসতে হবে। সাধারণ মানুষের সমস্যার কথা জানুন। সমস্যা সমাধানের রাস্তা তৈরি করুন।
এদিনের কর্মসূচিতে তৃণমূল নেতৃত্ব বলেছেন, বিজেপি কৃষক বিরোধী। বিজেপির আমলে গ্যাস ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েছে। সাধারণ মানুষকে দুর্ভোগের মধ্যে ফেলা হয়েছে। পাশাপাশি এদিন তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় তথ্য দিয়ে জানান, ১০০ দিনের কাজে বাংলা দেশের সেরা। বাংলার থেকে অন্য রাজ্যগুলি কতটা পিছিয়ে রয়েছে, সেই তথ্যও দিয়েছেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Partha Chattejee, #TMC mahila congress

আরো দেখুন