রাজ্য বিভাগে ফিরে যান

আন্দামানে তেরঙ্গা উত্তোলনের বর্ষপূর্তি – নেতাজিকে টুইটারে শ্রদ্ধা মুখ্যমন্ত্রীর

December 30, 2020 | < 1 min read

সাল ১৯৪৩। ৩০ ডিসেম্বর । ৭৭ বছর আগে ঠিক আজকের দিনেই আন্দামানের(Andaman) পোর্ট ব্লেয়ারে(Port Blair) প্রথম তেরঙ্গা পতাকা উত্তোলন করেছিলেন নেতাজি সুভাষ চন্দ্র বসু(Netaji Subhash Chandra Bose)। সেই ঐতিহাসিক মুহূর্তের ৭৭ বছর পূর্তি উপলক্ষ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) টুইট করে শ্রদ্ধা জানিয়েছেন দেশনায়ককে। এই মহান নেতার প্রতি শ্রদ্ধাবনত হলাম, লিখেছেন তিনি।

উল্লেখ্য, ২০২২ সালে নেতাজির(Netaji) ১২৫তম জন্মবার্ষিকী(Birth Anniversary)। নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে ঘোষণা করা হোক জাতীয় ছুটি, একইসঙ্গে নেতাজির অন্তর্ধান নিয়ে যে রহস্য রয়েছে, সে বিষয়ে সত্য সকলের সামনে আনা হোক – এই দাবিতে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে(Narendra Modi) চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পাশাপাশি, নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী এক বছর ধরে পালনের জন্য বিশেষ কমিটি গঠন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কমিটির চেয়ারপার্সন স্বয়ং মুখ্যমন্ত্রী। অমর্ত্য সেন (Amartya Sen)থেকে অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়(Abhijit Banerjee), শঙ্খ ঘোষ(Sankha Ghosh) থেকে শীর্ষেন্দু মুখোপাধ্যায়(Shirsendu Mukherjee)— একঝাঁক বিশিষ্ট বাঙালি মুখ্যমন্ত্রীর নেতৃত্বাধীন এই কমিটিতে থাকবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#flag hoisting, #Andaman, #Mamata Banerjee, #Indian National Flag, #Netaji Subhash Chandra Bose

আরো দেখুন