রাজ্য বিভাগে ফিরে যান

কাঁথির পুর প্রশাসক পদ থেকে অপসারিত শুভেন্দুর ভাই

December 30, 2020 | < 1 min read

সৌমেন্দু অধিকারী

কাঁথি পুরসভার(Kanthi Municipality) প্রশাসক পদ থেকে অপসারিত হলেন শুভেন্দু অধিকারীর(Suvendu Adhikari) ভাই সৌমেন্দু অধিকারী(Soumendu Adhikari)। তাঁর বদলে ওই পদে এলেন প্রাক্তন কাউন্সিলর সিদ্ধার্থ মাইতি(Siddhartha Maity)। উল্লেখ্য, কয়েকদিন আগেই বিজেপিতে যোগ দিয়েছেন প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী। সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে এই অপসারণ বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

এর কিছুদিনের মধ্যেই তাঁর ভাই সৌমেন্দু অধিকারীকে মুখ্য প্রশাসকের পদ থেকে অপসারণ করল রাজ্য পুর ও নগরোন্নয়ন দপ্তর। মঙ্গলবার বোর্ড অব অ্যাডমিনিস্ট্রেটর্স থেকেও অপসারিত করা হয় সৌমেন্দুকে। পাঁচ জনের পুর প্রশাসক বোর্ড গঠন করা হয়। আগে এই বোর্ড তিনজনের ছিল। বোর্ডে স্থান পেয়েছেন প্রাক্তন কাউন্সিলর সুবল মান্না, সিদ্ধার্থ মাইতির স্ত্রী পম্পা রাণী মাইতি, জেলা পরিষদের কোমেন্টর হাবিবুর রহমান, সেক সাবুল। ৬ জুন পুর বোর্ডের মেয়াদ শেষ হয়। তারপরেই প্রশাসক নিয়োগ হয়।

তৃণমূল(TMC) সূত্রের খবর, শুভেন্দু দলত্যাগের পরে সন্দেহ তৈরি হওয়াতেই এই অপসারণ। এদিকে পৌর প্রশাসক সৌমেন্দু অধিকারী জানান, এখনও এবিষয়ে কোন চিঠি পাননি। উল্লেখ্য, শুভেন্দুর দলত্যাগের পর কাঁথিতে তৃণমূলের জনসভায় অধিকারী পরিবারের কাউকে দেখা যায়নি। ভাইকে অপসারণের দিনই খড়দহের জনসভা থেকে তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন শুভেন্দু। এদিন সরকারি পদ থেকে তাঁর ভাইকে সরিয়ে দেওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে।

অভিষক বন্দ্যোপাধ্যায়কে(Abhishek Banerjee) কটাক্ষ করতে গিয়ে শুভেন্দু অধিকারী বলেন, “পদ্মফুল তো সবে কুঁড়ি। এখনও বাসন্তী পুজো আসেনি, রামনবমী আসেনি। সময় এলে আমার পরিবারেও পদ্মফুল ফুটবে।” এদিন আবার প্রশাসক পদ থেকে অপসারিত হলেন তাঁর ভাই। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Soumendu Adhikari, #Contai, #municipality, #suvendu adhikari, #Kanthi

আরো দেখুন