রাজ্য বিভাগে ফিরে যান

পথশ্রী অভিযানে রাজ্যজুড়ে ১২ হাজার কিঃমিঃ রাস্তা তৈরি হয়েছে: সুব্রত

January 5, 2021 | < 1 min read

আজ তৃণমূল ভবনে (Trinamool Bhavan) সাংবাদিক বৈঠক করেন পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) । তিনি বলেন, ১০ বছরে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সারা রাজ্যে যে পরিমাণ রাস্তা তৈরি হয়েছে, তা দেশে সর্বকালের সেরা। মমতা বন্দ্যোপাধ্যায় যা প্রতিশ্রুতি দেন, তা পূরণ করেন।

তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ঘোষিত পথশ্রী অভিযানে গোটা রাজ্যে ১২ হাজার কিলোমিটার রাস্তা তৈরি করা হয়েছে। এর মাধ্যমে ৭০০০ রাস্তা মেরামত করা হয়েছে। মূলত এই রাস্তার তালিকা তৈরি হয়েছে দিদিকে বলো কর্মসূচি এবং চিফ মিনিস্টার গ্রিভান্স সেলে করা আবেদনের মাধ্যমে।

১০ বছরে রাজ্যে মোট ১,১৮,১২৮ কিলোমিটার গ্রামীণ রাস্তা সংস্কার ও নির্মিত হয়েছে। এর মধ্যে ২০১৯-২০ সালে ৪১৪ কিলোমিটার, ২০২০-২১ সালে ৬৯০ কিলোমিটার রাস্তা তৈরি হয়েছে। ১৬৫৬১ কোটি টাকা ব্যয়ে মোট ৩৫,৬৫১টি গ্রামীণ রাস্তা তৈরি ও মেরামত হয়েছে। ২০১৮ সালে ২,০১০ কোটি টাকা ব্যয় হয়েছে।

সুব্রতাবাবু বলেন, ৩১শে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত পূর্ত দপ্তর ১৪০ কিলোমিটার ১০ মিটার চওড়া, ২৭০ কিলোমিটার ৭ মিটার চওড়া, ৩০০ মিটার ৫.৫ মিটার চওড়া রাস্তা করেছে। ২২০০ কিলোমিটার রাস্তা মজবুত করেছে। ইতিমধ্যেই রাজ্যে ১০০ টি সেতু নির্মিত হয়েছে। ৬১ টি সেতু তৈরির কাজ চলছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Subrata Mukherjee, #Trinamool Bhavan, #Pathashree Abhijan

আরো দেখুন