কলকাতা বিভাগে ফিরে যান

লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্যসাথী কার্ড নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

January 5, 2021 | 2 min read

স্বাস্থ্য সাথী কার্ড নিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

সাড়া ফেলেছে ডিসেম্বর মাসে শুরু হওয়া রাজ্য সরকারের দুয়ারে সরকার(Duare Sarkar) কর্মসূচি। ১২টি সরকারি প্রকল্পের সুবিধা রাজ্যের প্রতিটি মানুষের কাছে পৌঁছে দেওয়াই এই কর্মসূচির প্রধান উদ্দেশ্য।

তবে এই অভিযান শুরু হওয়ার পর থেকেই সবথেকে বেশি জনপ্রিয় হয়েছে স্বাস্থ্যসাথী প্রকল্প(Swasthya Sathi)।

মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যই ছিল রাজ্যের সমস্ত মানুষকে সরকারি স্বাস্থ্যবীমার আওতায় আনা। মুখ্যমন্ত্রী নিজে যে সেই আওতার বাইরে থাকবেন না, তাও গতকাল তিনি স্পষ্ট করে দেন। গতকাল সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, তিনিও নেবেন স্বাস্থ্যসাথী কার্ড। কারণ তিনি কোনও সরকারি সুবিধা নেন না।

এই স্বাস্থ্যসাথী কার্ডের সুবিধা তিনি নেবেন। কিন্তু কেন হঠাৎ এমন ইচ্ছা হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee)? মুখ্যমন্ত্রী বলেন, আমি কোনও সরকারি সুবিধা নিই না। তাই এটা নেব। এটা আমার সংগ্রহশালায় থাকবে।

আজ লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্যসাথী কার্ড নিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উপস্থিত ছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়(Alapan Banerjee), পুর প্রশাসক ফিরহাদ হাকিম(Firhad Hakim) সহ অন্যান্য আধিকারিকরা। হরিশ চ্যাটার্জি রোডের জয়হিন্দ ভবনে (Jai Hind Bhaban) চলছে কাজ।

সেখানেই সাধারণ মানুষের সঙ্গে একই লাইনে দাঁড়িয়ে কার্ড নিয়ে গেলেন মুখ্যমন্ত্রী।

রাজনৈতিক মহল মনে করছে, মমতা বন্দ্যোপাধ্যায় জনসংযোগের জন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন। শিবিরে উপস্থিত হয়ে তিনি শুধু নিজের কার্ড সংগ্রহ করবেন না, উপস্থিত এলাকাবাসীর সঙ্গে কথা বলবেন।

তাঁদের ভালোমন্দ শুনবেন-বুঝবেন। এই স্বাস্থ্যসাথী কার্ডের গ্রহণযোগ্যতা নিয়েও বার্তা দেবেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Swasthya Sathi, #Jai Hind Bhaban

আরো দেখুন