আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

“হার স্বীকার করে সমর্থকদের বলুন তাণ্ডব বন্ধ করতে!” ট্রাম্পকে বললেন বাইডেন

January 7, 2021 | < 1 min read

মার্কিন রাষ্ট্রপতি নির্বাচন ২০২০-র ফলাফল নিয়ে রাজনৈতিক কোন্দল চলছেই। নির্বাচনের কারচুপির অভিযোগ তুলেছেন ডোনাল্ড ট্রাম্প। এদিকে, ট্রাম্প সমর্থকরা ভিড় করে ক্যাপিটল হিলের বাইরে উত্তেজনা সৃষ্টি করেছে। নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বিডেন মার্কিন ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের এই কর্মকাণ্ডকে রাষ্ট্রদ্রোহ বলে ব্যখ্যা করেছেন।

মার্কিন ক্যাপিটল হিলের এই হিংসার ঘটনায় এক মহিলা গুলিবিদ্ধ হয়েছেন। আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পরে কমপ্লেক্সটি বন্ধ করে দেওয়া হয়ে। হুমকির রয়েছে, তাই ক্যাপিটল হিল কমপ্লেক্সের বাইরে বা ভিতরে ঢোকার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে৷ ওয়াশিংটন ডিসি পুলিশ প্রধান জানিয়েছেন, ট্রাম্প সমর্থকরা ক্যাপিটল হিলে প্রবেশের জন্য পুলিশ ওপর কাছে রাসায়নিক উপাদান নিক্ষেপ করেছিল। ওয়াশিংটন ডিসির মেয়র স্থানীয় সময় সন্ধেটায় কারফিউ ঘোষণা করেছেন।

এই ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছেন রাষ্ট্রপতি পদে নির্বাচিত বাইডেনও । বাইডেন ট্যুইট করেছেন, ‘আমি ডোনাল্ড ট্রাম্পকে তাঁর শপথ পূরণ ও সংবিধান রক্ষা করার জন্য আবেদন করছি৷ তিনি আরও বলেন এই ধরণের হিংসা বন্ধ হোক এবং টিভির পর্দায় এসে ট্রাম্প তাঁর সমর্থকদের এই ধরণের তাণ্ডব বন্ধ করতে নির্দেশ দিন৷ অন্যদিকে ডোনাল্ড ট্রাম্পও ট্যুইটের মাধ্যমে তাঁর সমর্থকদের হিংসা বন্ধ করার নির্দেশ দিতে বলেন৷ তিনি জানান যে তাঁর দল আইনরক্ষার পথে হাঁটে এবং সে কথা মাথায় রেখেই রিপাবলিকান দলের সমর্থকদের পদক্ষেপ নেওয়া উচিৎ৷

TwitterFacebookWhatsAppEmailShare

#Donald Trump, #Joe Biden, #USA

আরো দেখুন