বিবিধ বিভাগে ফিরে যান

কেরিয়ার নিয়ে চিন্তিত? জন্মতারিখের সঙ্গে মিলিয়েই দেখুন আপনার উপযুক্ত পেশা!

January 10, 2021 | 2 min read

ভবিষ্যতের পেশা নিয়ে ছোট থেকেই নানাজনের নানা স্বপ্ন থাকে। বয়সের সঙ্গে সঙ্গে তা বদলে গেলেও কেউ যেমন হতে চান পাইলট আবার কেউ ভাবেন ফুচকার দোকান দিলেই বুঝি সবচেয়ে বেশি ফুচকা খাওয়া যায়। এসব তো শিশুমনের ভাবনা। সবসময় যে বাস্তবে সেই ইচ্ছেপূরণ হয় এমন নয়। এছাড়াও বাবা-মায়েরা তাঁদের ইচ্ছে জোর করে চাপিয়ে দেন সন্তানের উপর। এতে যে সবসময় ভালো হয় এমন নয়। 

আবার অনেক খেটে পড়াশোনা করেও অনেক সময় ভালো চাকরি পাওয়া সম্ভব হয় না। পেলেও তা মনোমত হয় না। কেরিয়ার, পেশা অনেকখানি নির্ভর করে ভাগ্যের উপর। কেরিয়ারের উপর নিউমেরোলজির প্রভাবও রয়েছে। ২ থেকে ৯ এই প্রতিটি সংখ্যার সংখ্যাতত্ত্বে (Numerology) আলাদা গুরুত্ব রয়েছে। সংখ্যার উপর নির্ভর করে ব্যক্তিত্ব। 

ভবিষ্যতের কেরিয়ার বাছতে চান? জন্মদিনের সঙ্গে মিলিয়ে দেখে নিন আপনিও

জন্মতারিখ ১, ১০, ১৯, ২৮ হলে

এই তারিখের সঙ্গে যোগ রয়েছে গ্রহ রবির। আর তাই এই দিনে যাঁদের জন্ম তাঁদের মধ্যে লিডার হওয়ার ক্ষমতা থাকে। এঁরা কখনও হারতে শেখেননি, যে কোনও কাজে সবসময় রিস্ক নিতে প্রস্তুত। এছাড়াও ব্যবসায় এঁকা নিজেদের মাইল ফলক তৈরি করে নেন। ধীরুভাই আম্বানি, রতন টাটা, মুকেশ আম্বানি, বিল গেটস, এঁদের সবারই জন্মদিন এই তারিখে।

জন্মতারিখ ২, ১১, ২০, ২৯ হলে

চন্দ্রের সঙ্গে যোগ থাকে এই সব তারিখের। এই দিনে যাঁদের জন্মদিন তাঁরা খুবই ক্রিয়েটিভ হন। আর তাই লেখা, আঁকা বা যে কোনও ক্রিয়েটিভ কাজে খুব ভালো মন বসে। এঁরা খুবই ডিপ্লোম্যাটিক হন। আর্টস, ফ্যাশন, ডিজাইনিং, অভিনয় ইত্যাদিতে তাঁরা দারুণ সাফল্য পান।

জান্মতারিখ ৩, ১২, ২১, ৩০ হলে

বৃহস্পতির সঙ্গে যোগ রয়েছে এই তারিখের। এই প্রতিটি সংখ্যাই খুব ভালো এবং শক্তিশালী। আর যাঁদের জন্মতারিখ ৩ তাঁরা ব্যাংকিং আর ফিনান্স সেক্টরে দারুণ উন্নতি করেন। এছাড়াও ব্যবসাতেও ভালো উন্নতি রয়েছে এঁদের।

জন্মতারিখ ৪, ১৩, ২২, ৩১ হলে

যাঁদের জন্মদিন ৪ তাঁদের খুবই ইউনিক মানুষ হিসেবে ধরা হয়। এঁরা যে কোনও রকম সিদ্ধান্ত নিয়ে ফেলেন। এমনকী ক্ষতিরও সম্মুখীন হতে হয়। এমনকী জুয়া খেলতেও ছাড়েন না। অভিনয়, শিল্পী হিসেবে এঁরা বেশি সাফল্য পান।

জন্মতারিখ ৫, ১৪, ২৩ হলে

এঁদের বরাবরই কমিউনিকেশন স্কিল খুব ভালো হয়। সেই সঙ্গে এঁরা সঠিক সিদ্ধান্ত সঠিক সময়ে নিতে পারেন। স্টক মার্কেটে এঁরা খুবই সফল হন। এছাড়াও তাঁদের কথার জেরেই অনেক কাজ হাসিল হয়ে যায়। তবে এঁরা রুটিনে চলা পছন্দ করেন না। টেকনোলজি, স্পোর্টস, মার্কেটিং, সেলসে অনেক বেশি ভালো কাজ করতে পারেন।

জন্মতারিখ ৬, ১৫, ২৪ হলে

শুক্রের সঙ্গে যোগ রয়েছে এই সংখ্যার। এঁরা হোটেল ইন্ডাস্ট্রি, রেস্তোরাঁ, বিনোদন, লাক্সারি এন্টারটেনমেন্টে খুব ভালো সাফল্য পান। আর তাই তাঁদের কেরিয়ারে গ্ল্যামার আর জনপ্রিয়তা দুটোই থাকে।

জন্মতারিখ ৭, ১৬, ২৫ হলে

এঁরা রিসার্চের কাজে খুব ভালো সাফল্য পেতে পারেন। সেই সঙ্গে তাঁদের আইডিয়াও বেশ ইনোভেটিভ হয়। তাঁদের ভাবনাই তাঁদের সাফল্যের কারিগর।

জন্মতারিখ ৮, ১৭, ২৬ হলে

এই সংখ্যাগুলির উপর প্রথম থেকেই শনির প্রভাব থাকে। যে কারণে চাকরির জন্য তাঁদের ৩৫ বছর বয়স পর্যন্ত লড়াই চালিয়ে যেতে হয়। এঁরাও খুব পরিশ্রমী। কিন্তু সাফল্য আসে ৩৫ এর পরেই। রাজনীতি, স্টিল, মেটাল, রিয়েল এস্টেট, ফিনান্সে এঁরা ভালো কাজ করেন।

জন্মতারিখ ৯, ১৮, ২৭ হলে​

এই সংখ্যাগুলির উপর মঙ্গলের প্রভাব থাকে। তবে যাঁদের জন্মতারিখ ৯ তাঁরা স্পোর্টসে খুব ভালো হন। বহু ভালো স্পোর্টসপার্সন আছেন যাঁরা এই ৯ তারিখে জন্মগ্রহণ করেছেন। এছাড়াও ডিফেন্স, রিয়েল এস্টেট এসবেও তাঁরা ভালো সাফল্য পান। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Numerology

আরো দেখুন