কলকাতা বিভাগে ফিরে যান

বাংলায় প্রথম করোনা টিকা পেলেন এসএসকেএম-এর গ্রুপ ডি কর্মী – পাশে দাঁড়িয়ে সাহস যোগালেন ফিরহাদ

January 16, 2021 | < 1 min read

করোনা রোগীদের(Corona Patients) সেবা করতে গিয়ে এই মারণ রোগ একদিন থাবা বসিয়েছিল এসএসকেএম(SSKM Hospital) হাসপাতালে গ্রুপ ডি কর্মী রাজা চৌধুরির(Raja Chowdhury) শরীরে। সামান্য ভয় পেলেও ‘যুদ্ধের ময়দানে’না ছেড়ে সাধারণের সেবা করে গেছেন তিনি। আজ রাজ্যে প্রথম তাঁকেই করোনা টিকা(Covid Vaccine) দেওয়া হয়।

করোনা টিকা নেওয়ার পর রাজা জানান তিনি সম্পূর্ণ সুস্থ রয়েছেন। সকলকে টিকা নিয়ে আশ্বাস দিয়েছেন তিনি। তাঁর সঙ্গে আজ কথা বলেন রাজ্য়ের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম(Firhad Hakim)।

আজথেকে দেশজুড়ে শুরু হয়েছে গণটিকাকরণ। পশ্চিমবঙ্গে আজ ২০ হাজার ৭০০ জন প্রথম সারির করোনা যোদ্ধাকে দেওয়া হবে টিকা। এদিন রাজ্যে প্রথম এসএসকেএম হাসপাতালে টিকাকরণ শুরু হয় এবং রাজ্যে প্রথম টিকা পান রাজা চৌধুরি। করোনা আতঙ্ক যখন তুঙ্গে তখন এসএসকেএম হাসপাতালে প্রথম সারিতে থেকে সাধারণ মানুষের সেবা করেছেন তিনি। ২০২০ সালের ২২ জুলাই এই সংক্রামক রোগ থাবা বসিয়েছিল তাঁর শরীরেও। সেই সময় ৭ দিন হাসপাতাল ও পরে ১৪ দিন কোয়ারেন্টাইনে থেকে করোনা ভাইরাসকে হারিয়ে ফিরে এসেছিলেন সুস্থ স্বাভাবিক জীবনে। আবার নতুন করে শুরু করেছিলেন করোনা রোগীদের সুস্থ করার যুদ্ধ।

TwitterFacebookWhatsAppEmailShare

#SSKM, #firhad hakim, #covid vaccine, #Raja Chowdhury

আরো দেখুন