কলকাতা বিভাগে ফিরে যান

সোশ্যাল মিডিয়ায় মনের কথা রাজীবের, তৃণমূলের প্রশ্ন- এখানে কেন, ক্যাবিনেটে নয় কেন!

January 16, 2021 | 2 min read

ফেসবুক লাইভে জনতার দরবার খুলে বসলেন রাজীব বন্দ্যোপাধ্যায়(Rajib Banerjee)। ক্ষোভের কথা জানালেন, মন কি বাতে এলো আগামী দিনের রূপরেখাও। রাজীবের এই খোলা মনে দরবার-ই-আম খুলে বসাটা মোটেই ভালো ভাবে নিল না তাঁর দল। প্রত্যোকেরই মত, রাজীব দলের সঙ্গে আলোচনায় এই কথাগুলি বলতে পারতেন, আসতে পারতেন ক্যাবিনেট মিটিংয়ে ।
রাজীব বক্তব্য শেষ করতেই ফিরহাদ হাকিম(Firhad Hakim) এ দিন বলছিলেন, “মন্ত্রী হয়ে বাইরে কেন মন্তব্য? ক্যাবিনেট মন্ত্রীক ক্যাবিনেটে বলতে কথা হবে।” 

উষ্মা প্রকাশ করেন সৌগত রায়ও(Saugata Roy)। তাঁর কথায়, ” ক্যাবিনেট মন্ত্রীরা যদি লাইভে বিবৃতি দেয় সাধারণ মানুষ কী বলবে। ক্যাবিনেটে চিঠি দিতে পারতেন রাজীব।” এদিন রাজীব ক্ষোভ উগড়ে বলছিলেন,”দল যখন যে দায়িত্ব দিয়েছে আমি নিষ্ঠার সাথে পালন করেছি। দলীয় কার্যালয়ে যখন বসতে বলল, আমি ঘন্টার পর ঘন্টা বসেছি। প্রত্যেকের কথা মনোযোগ দিয়ে শুনেছি। যখন যা দায়িত্ব দিয়েছে নিষ্ঠার সাথে করেছি। আমার চেষ্টায় ত্রুটি ছিল না।” এর পরে রাজীব ক্ষোভের সুরেই বলেন,  বলছিলেন, ” আমার কাজে বাধা দেওয়া নিয়ে আলোচনা হচ্ছে না। আলোচনা হচ্ছে অপব্যখ্যা নিয়ে। আমাকে দুঃখ দেয় এই ঘটনাটা।”


এখানেই চটেছে তৃণমূল। রাজনৈতিক পর্যবেক্ষকরা বারবারই বলেছেন রাজীবের সমস্যা সরাসরি অরূপ রায়ের(Arup Roy) সঙ্গে। রাজীব-অরূপ রায়ের বিভিন্ন সময়ের মন্তব্যেও সেই ফাটল চাপ থাকেনি। আজ রাজীব এ হেন মন্তব্য করার পরেই অরূপ রায় নিউজ১৮-কে বলেন,”সকলেই সহকর্মী। কারও সম্পর্কে মন্তব্য করতে চাই না। তবে কাজ করতে দেওয়া হচ্ছে না এমন মন্তব্য হাস্যকর। উনি তো মন্ত্রী।”

রাজীব তৃণমূলের প্রশ্নের উত্তর ফেরাতে কি ক্যাবিনেটেই আসবেন, নাকি অন্য পদক্ষেপ করবেন শুভেন্দুর ঢঙে, তা জানতেই মুখিয়ে বাংলা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Social Media, #tmc, #facebook live, #Rajib Banerjee

আরো দেখুন