রাজ্য বিভাগে ফিরে যান

শুভেন্দু, শোভনকে আসল জায়গা চেনালেন দিলীপ? জোড় জল্পনা

January 17, 2021 | 2 min read

আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে আলোচনা করতে আজ আইসিসিআর ভবনে সাংগঠনিক সভার আয়োজন করেছিল রাজ্য বিজেপি (BJP)। এই সভায় উপস্থিত ছিলেন বিজেপি শীর্ষ স্থানীয় রাজ্য নেতৃত্ব। এই সভার ছবি প্রকাশ্যে আসতেই রাজনৈতিক মহলে বিতর্কের ঝড় ওঠে। ছবিতে দেখা যাচ্ছে সভামঞ্চে প্রথম সারিতে বসে আছেন দিলীপ ঘোষ, মুকুল রায়, কৈলাশ বিজয় বর্গীয়রা। সেখানে পেছনের সারিতে সৌমিত্র খাঁ, অনুপম হাজরার মতো অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ নেতাদের সাথে বসে আছেন শুভেন্দু অধিকারি (Suvendu Adhikari)।

রীতিমত কষ্ট করে খুঁজে পেতে হলো কলকাতা প্রাক্তন মহানাগরিক শোভন চট্টোপাধ্যায়কেও (Sovan Chatterjee)। তাকে বসতে দেওয়া হয়েছিল অনেকেরই পেছনে।

এই ছবি প্রকাশ্যে আসার পর থেকেই অনেকেই মনে করছেন যে শুভেন্দু অধিকারির দলে কতোটা গুরুত্ব সেটাই বার বার হাবে ভাবে প্রকাশ করছে রাজ্য বিজেপি। এর আগেও একই মঞ্চে যেখানে দিলীপ ঘোষকে (Dilip Ghosh) সিংহাসনে বসানো হয়েছিল, সেখানে শুভেন্দুকে দেওয়া হয়েছিল একটি সাধারণ চেয়ার।

এর মধ্যেই কানাঘুষো শোনা গেছে শুভেন্দুর অনুগামীদের জেরে তিতিবিরক্ত বিজেপি রাজ্য নেতৃত্ব। তিনি বিজেপিতে যোগ দেওয়ার পর বারবার একই ঘটনা ঘটছে প্রতি সভায়। কোনও কোনও সভায় নিজেদের সমর্থকদের মধ্যে মারামারিও শুরু হয়ে যাচ্ছে। কোথাও সভা জনশূন্য হয়ে যাচ্ছে।

আর শোভন-বৈশাখীকে নিয়ে এর আগে বেশকয়েকবার বিব্রত হয়েছে বিজেপির নেতৃত্ব।

তাতেই কি তৃণমূল ত্যাগ করা বিজেপির এই হেভি ওয়েট নেতাদের প্রতি এই বিরুপ আচরণ? নাকি দিলীপের সাথে সম্পর্কের অবনতির কারণে এতো তাড়াতাড়িই শুভেন্দুর বা শোভনের রাজনৈতিক কেরিয়ারের ছন্দপতন? এই প্রশ্নই এখন রাজনৈতিক মহলের ‘হট কেক’।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #suvendu adhikari, #Sovandeb Chattopadhyay

আরো দেখুন