রাজ্য বিভাগে ফিরে যান

মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করে দলে ভর্ৎসিত সৌমিত্র

January 18, 2021 | < 1 min read

প্রকাশ্য সভায় দিলীপ ঘোষকে (Dilip Ghosh) বিজেপির মুখ্যমন্ত্রী প্রার্থী হিসাবে উল্লেখ করে দলীয় নেতৃত্বের চরম ভর্ৎসনার মুখে BJYM-এর রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। রবিবার দলীয় বৈঠকে তাঁর এই মন্তব্যের কারণ জানতে চান বিজেপির কেন্দ্রীয় নেতারা। সঙ্গে তাঁকে সতর্ক করা হয়, ভবিষ্যতে এই ঘটনার পুনরাবৃত্তি হলে শাস্তির মুখে পড়তে হবে তাঁকে।

গত সপ্তাহে এক জনসভায় সৌমিত্র খাঁ (Soumitra Khan) বলেন, ‘দিলীপ ঘোষ জঙ্গলমহলের ছেলে বলে অনেকে পাত্তা দেয় না। আমি বলছি, এই দিলীপ ঘোষ একদিন রাজ্য চালাবে, মুখ্যমন্ত্রী হবে। আর শুভেন্দুদার নেতৃত্বে বিজেপি ভেঙে যাবে।’

রবিবার বিজেপির (BJP) দলীয় বৈঠকে হাজির ছিলেন শিবপ্রকাশ, কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya), দিলীপ ঘোষ-সহ বিজেপির তাবড় নেতারা। সেখানে শিবপ্রকাশ সৌমিত্র খাঁর কাছে এমন মন্তব্যের কারণ জানতে চান। প্রশ্ন করেন, অমিত শাহ (Amit Shah) যখন এরাজ্যে মুখ্যমন্ত্রীর মুখ ছাড়াই ভোটে লড়ার নির্দেশ দিয়েছেন তখন সৌমিত্রর মন্তব্যের কারণ কী? কেন তাঁর আচরণকে দলীয় শৃঙ্খলাভঙ্গ বলে বিবেচনা করা হবে না?

এছাড়াও বিভিন্ন সময় বিজেপিতে যোগদান করবেন বলে দাবি করে তিনি যে ভাবে তৃণমূল সাংসদদের নাম করছেন তারও কারণ জানতে চায় দলীয় নেতৃত্ব। কিন্তু কোনও প্রশ্নেরই সন্তোষজনক জবাব দিতে পারেননি তিনি।

এর পরই দলের তরফে সৌমিত্রকে জানানো হয়, ভবিষ্যতে ফের এমন ঘটনা ঘটলে শাস্তির মুখে পড়তে হবে তাঁকে।

পরে এই নিয়ে সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে যান সৌমিত্র খাঁ। তিনি বলেন, ‘দলের সাংগঠনিক আলোচনা সংবাদমাধ্যমের সামনে বলা যায় না’। তাঁকে ভর্ৎসনা নিয়েও কিছু বলতে চাননি বিষ্ণুপুরের সাংসদ।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #soumitra khan

আরো দেখুন