উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

লাটাগুড়ি পর্যটন কেন্দ্রের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে কাটা হল ২৫ পাউন্ডের কেক

January 24, 2021 | < 1 min read

শনিবার সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে পর্যটন কেন্দ্র হিসেবে লাটাগুড়ির ২৫ বছর পূর্তির অনুষ্ঠানের সূচনা হল। এই উপলক্ষ্যে দুদিন বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল লাটাগুড়ির বাজারে বন দপ্তরের ময়দানে। রজত জয়ন্তী বর্ষ স্মরণীয় করে রাখতে গোটা লাটাগুড়িকে আলোর মালায় সাজিয়ে তোলা হয়েছে। এছাড়াও সারা বছর নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই বছরটাকে স্মরণীয় করে রাখা হবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা।

পর্যটন মহল সূত্রে জানা গেছে, ২৫ বছর আগে লাটাগুড়িতে প্রথম পর্যটকদের আগমন শুরু হয়। এখন পর্যটন মানচিত্রে লাটাগুড়ি একটি জনপ্রিয় নাম। তাই এদিন লাটাগুড়ি ব্যবসায়ীদের পাশাপাশি স্থানীয় গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছেন। এদিন লাটাগুড়ি ক্রান্তি মোড় থেকে অনুষ্ঠান প্রাঙ্গণ পর্যন্ত মশাল দৌড়ের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। তারপর আদিবাসী নৃত্য সহ একটি শোভাযাত্রা লাটাগুড়ি পরিক্রমা করে। বন দপ্তরের ময়দানে দুদিন ধরে চলবে স্থানীয় লোক সংস্কৃতির পাশাপাশি ভিনজেলার শিল্পীদের নিয়ে বিভিন্ন ধরনের অনুষ্ঠান।

এদিন মঞ্চে উপস্থিত ছিলেন এসজেডিএ- র চেয়ারম্যান বিজয় চন্দ্র বর্মন, জলপাইগুড়ি জেলা পরিষদের সহকারী সভাপতি দুলাল দেবনাথ, মাল পঞ্চায়েত সমিতির সহ সভাপতি মহুয়া গোপ, জলপাইগুড়ি জেলা শিশুশিক্ষা কমিটির সদস্য মহাদেব রায় প্রমুখ।

এদিন অনুষ্ঠান উপলক্ষ্যে কাটা হয় ২৫ পাউন্ডের কেক। আয়োজন করা হয় আলোচনা সভার। উপস্থিত ছিলেন সাহিত্যিক গৌরীশঙ্কর ভট্টাচার্য।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tourist Spots, #Lataguri

আরো দেখুন